‘ক্রিকেট থেকে আমাকে দূরে থাকতে বলেছেন চিকিৎসক’

খেলা ডেস্ক


আগস্ট ২৬, ২০২১
০৯:৪০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৬, ২০২১
১০:০৮ অপরাহ্ন



‘ক্রিকেট থেকে আমাকে দূরে থাকতে বলেছেন চিকিৎসক’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবির) প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শারীরিক ও মানসিক ধকল কমাতে চিকিৎসকরা তাকে ক্রিকেট থেকে যতটা সম্ভব দূরে থাকার পরামর্শ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর একটি হোটেলে বিসিবির বার্ষিক সাধারণ সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান পাপন। 

বিসিবির আসন্ন নির্বাচন এবং ফের দায়িত্ব নেবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বিসিবি সভাপতি বলেন, ‘আমার একটা খারাপ দিক হলো বাংলাদেশ হারলে আমি নিতে পারি না। হারলে আমার মেজাজ খারাপ হয়। আমার বউ-বাচ্চারা কেউ আমার সামনে আসে না। আমার মতো আরও অনেকেই আছে যারা হার মেনে নিতে পারে না। এতটা খারাপ লাগে।’

এ সময় তিনি বলেন, অতি দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। আগামী ১ সেপ্টেম্বর বোর্ড সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। খুব দ্রুতই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। 

২০১২ সাল সাল থেকে বিসিবি সভাপতির দায়িত্ব পালন করে আসা ৬০ বছর বয়সী নাজমুল হাসান পাপন বলেন, ডাক্তারদের দিক থেকে আমাকে বারবার বলা হয়েছে যে, ক্রিকেট থেকে যত তাড়াতাড়ি সম্ভব যেন দূরে সরে থাকি। বোর্ডে থাকলেও অন্তত এই জিনিসগুলো যেন না করি। মাঝখানে এক বছর আমি এটার সঙ্গে ছিলাম না, ভালোই ছিলাম। কিন্তু এখন আবার টের পাচ্ছি, অনেক সময় নিয়ে নিচ্ছে ক্রিকেট।’ 

পাপনের মেয়াদ শেষ হচ্ছে অক্টোবর মাসে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বোর্ড সভা অনুষ্ঠিত হওয়ার কথা। তিনি আরও এক মেয়াদে বোর্ড সভাপতি থাকতে পারেন এমন কথাবার্তা শোনা যাচ্ছিল। 

আরসি-০৬