পাকিস্তানে রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৬

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৭, ২০২১
০৯:২৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৭, ২০২১
০৯:২৪ অপরাহ্ন



পাকিস্তানে রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৬

পাকিস্তানের বৃহত্তম শহর ও বাণিজ্যিক রাজধানী করাচির এক রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের খবর পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে।

পুলিশ ও অগ্নিনির্বাপণ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, করাচি শহরের পূর্বদিকের মেহরান এলাকার কারখানাটিতে অগ্নিকাণ্ডের সময় তিন তলা ভবনের বেশিরভাগ জানালা ছিল বন্ধ। এতে করে দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশিরভাগ শ্রমিকের মৃত্যু হয়।

করাচির জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারের অতিরিক্ত পুলিশ সার্জন ডা. সুমাইয়া সাঈদ বলেছেন, হাসাপাতালে এ পর্যন্ত অগ্নিকাণ্ডে নিহত ১৬ জনের মরদেহ নিয়ে আসা হয়েছে। আরও মরদেহ আসতে পারে বলে জানিয়েছেন তিনি।  

করাচির পূর্বাঞ্চলের দায়িত্বে থাকা পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সাকিব ইসমাইল মেমন বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, আগুনে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। তিন তলা ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন তিনি।

কোরঙ্গির এসএসপি শাহ জেহান ডনকে বলেন, পুলিশকে জানানো হয়েছিল যে এখনো ২৫ জন ভবনে আটকা পড়ে আছে এবং আশঙ্কা করা হচ্ছে যে তারা মারা যেতে পারে। ভিডিও ফুটেজে ভবনটি থেকে ধোঁয়ার কুণ্ডলী বেরোতে দেখা যায়।

বিএ-০৪