ফ্রান্সের বিপক্ষে মাত্র ‌১৬ বলে ম্যাচ জিতল আয়ারল্যান্ড!

খেলা ডেস্ক


আগস্ট ৩০, ২০২১
০১:৫৫ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ৩০, ২০২১
০১:৫৫ পূর্বাহ্ন



ফ্রান্সের বিপক্ষে মাত্র ‌১৬ বলে ম্যাচ জিতল আয়ারল্যান্ড!
টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান বাছাই পর্ব



মাত্র ১৬ বলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড। তা-ও একটি মাত্র বাউন্ডারি মেরে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের কোয়ালিফায়ার ম্যাচে এমনই অবাক করার মতো ঘটনা ঘটেছে। আয়ারল্যান্ডের নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়েছিল ক্রিকেটে অখ্যাত দল ফ্রান্স। আগে ব্যাট করতে নেমে ফরাসিরা ১৬.১ ওভারে মাত্র ২৪ রানে অলআউট হয়।

এই ২৪ রানে বড় অবদান 'মি. এক্সট্রা'র। মানে অতিরিক্ত খাত থেকে এসেছে ১৩ রান। দলের ১১ জন ব্যাটারের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ১, ৩, ০, ০, ১, ২, ৩, ১*, ০, ০। জেনিফার কিং ৩৪ বলে ৩ রান করেন। এ ছাড়া ১২ বলে ৩ রান করেন ট্রেসি রদ্রিগেজ। আয়ারল্যান্ডের ছয়জন বোলারের মধ্যে দুজন নিয়েছেন ২টি করে উইকেট। চারজন নিয়েছেন ১টি করে উইকেট। বাকি দুই ব্যাটার রান-আউট হন।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২.৪ ওভারে, অর্থাৎ ১৬ বলে কোনো উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ২৫ রান তুলে নেয়। লুইজ লিটল ১২ রানে অপরাজিত থাকেন। ৭ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। সেটাই ছিল ম্যাচের একমাত্র বাউন্ডারি। কোনো রান খরচ না করে ২ উইকেট শিকার করে ম্যাচের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের রিচার্ডসন। 

এএন/০২