সিলেটে পৌঁছেছে আফগান ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ০৫, ২০২১
১০:২৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৫, ২০২১
১০:৩১ অপরাহ্ন



সিলেটে পৌঁছেছে আফগান ক্রিকেট দল
খেলবে পাঁচ ওয়ানডে, একটি চার দিনের ম্যাচ

অনেক কাঠখড় পুড়িয়ে, নানা শঙ্কা এড়িয়ে অবশেষে বাংলাদেশের মাটিতে পা রেখেছে আফগানিন্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। কাবুল থেকে পাকিন্তান, কাতার হয়ে গত শনিবার ঢাকায় পৌঁছায় তারা। এরপর তাদেরকে সিলেটে পাঠানো হয়।

আগামী মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) পর্যন্ত তারা হোটেল কোয়ারেন্টিনে থাকবে তারা। আগামী বুধবার (৮ সেপ্টেম্বর) থেকে প্র্যাকটিসে নামবে।

আগামী ১০ সেপ্টেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখী হবে আফগান যুবারা।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র মিডিয়া কর্মকর্তা (সিলেট) ফরহাদ কোরেশী। তিনি জানান, সিলেটে পৌঁছার পর আফগান যুবাদের সিলেটের খাদিমনগরস্থ একটি রিসোর্টে রাখা হয়েছে।

রাজনৈতিক পালাবদলে আফগানিন্তান তালেবানদের নিয়ন্ত্রণে আসার পর আফগানদের কোনো দলের ক্রিকেট সফর এটিই প্রথম।

আগের সূচি অনুযায়ী, আফগান যুবাদের বাংলাদেশে আসার কথা ছিল গত মঙ্গলবার। কিন্তু, কাবুল থেকে বিমান যোগাযোগ বন্ধ হওয়ার পর সময় নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এরপর তারা বিকল্প পথ বেছে নেয়। সড়ক পথে পাকিন্তানে গিয়ে সেখান থেকে আকাশ পথে তারা আসে বাংলাদেশে। পাকিন্তানের ভিসা পেতে একটু দেরি হওয়ায় সফরও পিছিয়ে যায় কিছুটা।

জানা গেছে, মঙ্গলবার আফগান যুবাদের কোভিড পরীক্ষা হবে। নেগেটিভ হওয়া সাপেক্ষে আগমী বুধবার থেকে তারা শুরু করতে পারবে অনুশীলন। দুইদিন অনুশীলনের পর শুক্রবার শুরু যুব ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি একদিনের এবং একটি চারদিনের ম্যাচ খেলার কথা রয়েছে আফগানিদের। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, ‘আফগান যুব দলের আটজনের প্রথম গ্রæপ শনিবার এসেছে। বাকি খেলোয়াড়রা আসবে দুটি গ্রুপে ভাগ হয়ে।’

প্রসঙ্গত, গত বছরের ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পর আর কোনো সিরিজ খেলা হয়নি বাংলাদেশের যুবদলের। করোনার কারণে সবই স্থগিত ছিল। দেড় বছরের বেশি সময় পর আফগানিন্তানের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হবে যুবাদের ২০২১ সালের মিশন।

# বাংলাদেশ-আফগান অনুর্ধ্ব-১৯ সিরিজের সময়সূচি: ১০ সেপ্টেম্বর- প্রথম ওয়ানডে, ১২ সেপ্টেম্বর- দ্বিতীয় ওয়ানডে, ১৪ সেপ্টেম্বর- তৃতীয় ওয়ানডে, ১৭ সেপ্টেম্বর- চতুর্থ ওয়ানডে, ১৯ সেপ্টেম্বর- পঞ্চম ওয়ানডে, ২২ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর- চারদিনের একটি ম্যাচ।

এসএইচ/আরসি-১২