সিলেটে থাকা আফগানিস্তানের তিন ক্রিকেটার করোনা আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৭, ২০২১
০৮:৫৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৭, ২০২১
০৯:৩০ অপরাহ্ন



সিলেটে থাকা আফগানিস্তানের তিন ক্রিকেটার করোনা আক্রান্ত

বাংলাদেশে এসে করোনা আক্রান্ত হয়েছেন আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের তিন ক্রিকেটার। পাঁচটি ওয়ানডে ও একটি চার দিনের ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছেন তারা। সিলেটের একটি রিসোর্টে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন চলছে সফরকারীদের। এর মধ্যে রুটিন পরীক্ষায় তিন ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

অনেক চড়াই-উৎরাই পার করে বাংলাদেশে এসেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। দুই ধাপে গত ৪ ও ৫ সেপ্টম্বর বাংলাদেশে আসেন তারা। পাকিস্তান থেকে দুবাই হয়ে ঢাকায় পা রাখে আফগানিস্তান যুব দল। পরে ঢাকা থেকে সিলেট আসেন তারা।

বাংলাদেশ মেডিকাল বিভাগের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সে সূত্র থেকে জানানো হয়, ‘আজ (মঙ্গলবার) অফগানিস্তান যুব ক্রিকেট দলের স্টাফ, ম্যানেজমেন্ট আর ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা হয়েছিল। সেখানে তিনজনের পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তারা প্রটোকল অনুযায়ী হোটেলেই আইসোলেশনে আছে।’

তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটি ক্রিকেট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। গত ৩১ আগস্ট বাংলাদেশে সফরে আসার কথা ছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের। তবে ভিসা জটিলতায় এই সফর পিছিয়ে যায়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে এসেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সিরিজ শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর ওয়ানডে দিয়ে। সিরিজ শেষে ২৩ সেপ্টেম্বর ঢাকায় ফিরে ২৪ সেপ্টেম্বর নিজ দেশে ফিরে যাবে আফগানিস্তান যুব দল। 

বিএ-০৫