নাসুমে এলোমেলো নিউজিল্যান্ডের ব্যাটিং

খেলা প্রতিবেদক


সেপ্টেম্বর ০৮, ২০২১
০৫:৩৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৮, ২০২১
১০:৩৪ অপরাহ্ন



নাসুমে এলোমেলো নিউজিল্যান্ডের ব্যাটিং

নাসুমের উইকেট প্রাপ্তি উদযাপন।

ইনিংসের প্রথম ওভারে আসতেন মেহেদী হাসান। হঠাৎ পরিকল্পনা বদলে মাহমুদউল্লাহ রিয়াদ নিয়ে আসলেন নাসুমকে। অধিনায়কের আস্থার প্রতিদান কীভাবে দিতে হয়, সেটাই যেন দেখিয়েছেন তিনি।  কী অসাধারণ এক স্পেলই না করলেন নাসুম আহমেদ।

ইনিংসের প্রথম ওভারের চার বল ডট, সেই চাপটা পঞ্চম বলে সুইপ করে সরিয়ে দিতে চেয়েছিলেন ব্যাটসম্যান রাচিন রবীন্দ্র। কিন্তু ঠিকঠাক হয়নি সেটি। কিছুটা দৌড়ে এসে ক্যাচ ধরেন মোহাম্মদ সাইফউদ্দিন। উইকেট মেডেনসহ ওই ওভার শেষ করেন নাসুম।

তৃতীয় ওভারে আবারও নাসুম। প্রথম তিন বলে দিয়ে ফেলেন ৬ রান। আগের ওভারে সাকিবকে রিভার্স সুইপ করে ছক্কা হাঁকানো ফিন অ্যালেন নাসুমকেও একই শটে সীমানাছাড়া করতে চান। কিন্তু সাইফের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর কয়েক ওভার বিরতি দিয়ে ইনিংসের ১০ম ওভারে বোলিংয়ে আসেন নাসুম। এই ওভারে কোনো উইকেট না পেলেও দেন কেবল ৪ রান। ফের ইনিংসের ১২তম ওভারে নাসুমকে বোলিংয়ে নিয়ে আসেন রিয়াদ।

প্রথম ওভারে দিয়েছিলেন উইকেট মেডেন। এবার জোড়া উইকেট নিয়েও দিলেন না একটি রানও। দ্বিতীয় বলে হেনরি নিকলসের পর তৃতীয় বলে কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে জাগিয়েছিলেন হ্যাটট্রিক সম্ভাবনাও। পরে অবশ্য হয়নি সেটি। ৪ ওভার বল করে দুই মেডেনসহ মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নিয়েছেন নাসুম। যা টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং। আগেরটি ছিল ১৯ রানে ৪ উইকেট।  

শেষ দিকে মোস্তাফিজের গতির মুখে আসা-যাওয়ার মিছিলে অংশ নিয়ে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ৯৩ রানে। মোস্তাফিজ ১২ রানে পান ৪ উইকেট। মেহেদি হাসান ও সাইফুদ্দিন নিয়েছেন ১টি করে উইকেট।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বাধিক ৪৬ রান আসে উইল ইয়ংয়ের ব্যাট থেকে। অধিনায়ক টম লাথাম ২১ ও ওপেনার ফিন অ্যালেনের ১২ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের স্কোর করতে পারেননি।

ম্যাচ সেরা নাসুম আহমদের সাক্ষাৎকার-





এএফ/০১