যেসব ভারতীয় ক্রিকেটারদের বিয়ে বিচ্ছেদ

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ০৯, ২০২১
০১:৫০ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৯, ২০২১
০২:০৪ পূর্বাহ্ন



যেসব ভারতীয় ক্রিকেটারদের বিয়ে বিচ্ছেদ


ভারতীয় ক্রিকেটে ডিভোর্স কোনও নতুন শব্দ নয়। এর আগেও বহু তারকা ক্রিকেটারের ডিভোর্স হয়েছে। মহম্মদ আজহারুদ্দিন থেকে শুরু করে কলকাতা নাইট   রাইডার্স-এর প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিকের বিবাহবিচ্ছেদ হয়েছে। আর এই তালিকায় এবার শিখর ধাওয়ান ও আয়েশা মুখার্জির নাম যুক্ত হল।

এই মুহূর্তে বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার জুটি যেমন বহুচর্চিত, একটা সময় মহম্মদ আজহারুদ্দিন ও সঙ্গীতা বিজলানির সেলেব্রিটি জুটি নিয়ে এতটাই আলোচনা হত। আজহারুদ্দিন তাঁর স্ত্রী নৌরিনের সঙ্গে বিবাহবিচ্ছেদ করেছিলেন। তবে অনেকে বলেন, নৌরিনের সঙ্গে দাম্পত্যে থাকতেই আজহার নাকি সঙ্গীতার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। আজহার ও নৌরিনের দুটি ছেলে রয়েছে। ১৯৯৬ সালে সঙ্গীতার সঙ্গে বিয়ে করেন আজহার। তবে সঙ্গীতা ও আজহারের সম্পর্কও টেকেনি। ২০১০ সালে দুজন আলাদা হওয়ার সিদ্ধান্ত নেন।

বিনোদ কাম্বলির রয়েছে এই তালিকায়। কাম্বলি ও তাঁর স্ত্রী নোইলা লুইসের বাল্যবন্ধু। ১৯৯৮ সালে ছোটবেলার বন্ধু নোইলাকে বিয়ে করেন বিনোদ কাম্বলি।  কিন্তু এর পর তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। কাম্বলি এর পর মডেল অ্যান্ড্রিয়া হেবিটকে বিয়ে করেন কাম্বলি। 

জাভাগাল শ্রীনাথ ও জ্যােত্স্না। ভারতীয় দলের প্রাক্তন পেসার জাভাগাল শ্রীনাথের বিয়ে টিকেছিল ৯ বছর।  ১৯৯৯ সালে বিয়ে করেছিলেন শ্রীনাথ।  ২০০৮ সালে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। এর পর সাংবাদিক মাধবী পত্রাবলীর সঙ্গে বিয়ে করেন শ্রীনাথ। 


দীনেশ কার্তিক ও নিকীতা বঞ্জারা।  ভারতীয় ক্রিকেটের সব থেকে আলোচিত ডিভোর্স। নিকীতা ছিলেন  দীনেশের ছোটবেলার বন্ধু।  ২০১২ সালে কার্তিক জানতে পারেন, ভারতীয় দলের ওপেনার মুরলী বিজয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছেন তাঁর স্ত্রী।  ২০১৫ সালে স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকেলের সঙ্গে বিয়ে করেছিলেন দীনেশ। মুরলী বিজয় ও নীকিতাও বিয়ে করে নেন।

যোগরাজ সিং ও শবনম। ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংয়ের বাবা-মা। সতবীর কউরের সঙ্গে বিয়ে করার জন্য যোগরাজ প্রথম স্ত্রী শবনমকে ডিভোর্স দিয়েছিলেন।  যোগরাজ ও সতবীরের কটি ছেলে রয়েছে। যাঁর নাম ভিক্টর। মেয়ের নাম অমরজিত।

এএন/০২