দল ঘোষণার কিছুক্ষণ পরেই অধিনায়কত্ব ছাড়েন রশিদ খান

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১০, ২০২১
০২:২০ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১০, ২০২১
০২:২০ পূর্বাহ্ন



দল ঘোষণার কিছুক্ষণ পরেই অধিনায়কত্ব ছাড়েন রশিদ খান
টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান


রশিদ খানকে অধিনায়ক করে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তবে দল ঘোষণার ২২ মিনিট পরই রশিদ অধিনায়কত্ব ছেড়েছেন।

এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন রশিদ নিজেই। যেখানে তিনি দাবি করেছেন যে, বিশ্বকাপের স্কোয়াড তৈরির জন্য তাঁর কোন মতামত নেওয়া হয়নি। এমনকি দল নির্বাচনের সময় তাঁকে রাখেনি এসিবি।

টুইটে রশিদ বলেন, ‘অধিনায়ক হিসেবে এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল নির্বাচনে অংশ নেওয়ার অধিকার ছিল আমার। নির্বাচক কমিটি ও এসিবি আমার মতামতকে এড়িয়ে দল ঘোষণা করেছে। আমি আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরেছেন বিধ্বংসী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। ২০১৯ সালের আগস্টে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।শাহজাদের সঙ্গে প্রায় দেড় বছর পর ফেরানো হয়েছে শাপুর জাদরানকে।

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকায় বাছাই পর্ব খেলতে হচ্ছে না আফগানিস্তানকে। বিশ্বকাপে গ্রুপ ২ এ রয়েছে তারা। যেখানে তাঁদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্ব পেরিয়ে আসা দুটি দল। 

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: রশিদ খান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, হাসমতউল্লাহ শাহিদি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নায়েব, নাভিন উল হক, হামিদ হাসান, কায়েস আহমেদ, শরফউদ্দিন আশরাফ, দৌলত জাদরান, এবং শাপর জাদরান।

রিজার্ভ: আফসার জাজাই, ফরিদ আহমদ মালিক

এএন/০৪