শেষ ম্যাচেও হারল বাংলাদেশ যুবারা

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ১৯, ২০২১
০৭:৫৩ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২১
০৮:১৫ অপরাহ্ন



শেষ ম্যাচেও হারল বাংলাদেশ যুবারা


আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিপক্ষে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ব্যবধান আর বাড়াতে পারেনি। শেষ দু'টি ম্যাচ জিতে আফগানরা সিরিজ হেরে ৩-২ ব্যবধানে।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) পাঁচ ম্যাচ সিরিজের শেষটিতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আফগান বোলারদের তোপের মুখে মাত্র ১৫৫ রানে অলআউট হয় স্বাগতিকরা। জবাবে ৩ উইকেটের জয় তুলে নেয় সফরকারীরা। 

১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। টাইগারদের পক্ষে দুটি উইকেটই নেন আশিকুর জামান। তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। মোহাম্মদউল্লাহ নাজিবকে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন ইসহাক জাজাই। ৫০ বলে ১১ রান করে নাজিব ফেরার পরের ওভারেই বিলাল আহমেদকে বোল্ড করেন নাইমুর রহমান নয়ন। বাংলাদেশের জন্য হুমকি হয়ে দাঁড়ানো ইসহাককেও সাজঘরে ফেরান আশিক। নাঙ্গেয়ালিয়াকে বোল্ড করেন আইচ মোল্লা। 

শেষ পর্যন্ত ৩ বল হাতে রেখেই আফগানিস্তানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নাভিদ। ৪৯ বলে ২৯ রান করেন তিনি। অধিনায়ক ইজাজ করেন ৭৭ বলে ৩২ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন আশিকুর জামান। এছাড়া মুশফিক হাসান, নাইমুর রহমান এবং আইচ মোল্লা একটি করে উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশের দুই ওপেনার মহফিজুল ইসলাম রবিন এবং ইফতিখার হোসেন ইফতি। দলীয় ৪৮ রানে ভাঙে এই জুটি। এরপরই ধ্বস নামে টাইগার যুবাদের ব্যাটিং লাইনআপে। আফগান বোলারদের তোপে একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন আবদুল্লাহ আল মামুন, ইফতিখার হোসেন ইফতি ২৬, মহফিজুল ইসলাম রবিন ১১ রান করেন। অতিরিক্ত ২৬ রান আসায় দলের সংগ্রহ ১৫৫ হয়।

আফগান বোলারদের মধ্যে বিলাল সামি আর নানগেয়ালিয়া নিয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া নাভিদ এবং শাহিদুল্লাহ ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হয়েছেন ইজহারুল হক নাভিদ। সিরিজ সেরা হন আইচ মোল্লা।

এএন/০২