নারী দলে নতুন মুখ ফারিহা-দিশা, বাদ সানজিদা-পান্না

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২০, ২০২১
০৯:০৬ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২১
০৯:০৬ অপরাহ্ন



নারী দলে নতুন মুখ ফারিহা-দিশা, বাদ সানজিদা-পান্না


আসন্ন নারী বিশ্বকাপের মূলপর্বে খেলতে হলে আগে বাছাইপর্বের বাধা পেরুতে হবে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। আগামী ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বরে জিম্বাবুয়েতে অনুষ্ঠেয় ১০ দলের বাছাই পর্বকে সামনে রেখে ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত দলে জায়গা হয়নি পান্না ঘোষ ও সানজিদা ইসলামের। ২০০৭ সাল থেকে বাংলাদেশ নারী ক্রিকেট দলের নিয়মিত সদস্য পান্না ঘোষ এই প্রথম বাদ পড়লেন দল থেকে। ঘোষিত ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নতুন মুখ ফারিহা ইসলাম তৃষ্ণা ও দিশা বিশ্বাস। 

একটি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা নিয়ে প্রাথমিক দলে বিবেচ্য হয়েছেন সানজিদা আক্তার ও পুজা চক্রবর্তী। আগামী মঙ্গলবার থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৫ দিনের ক্যাম্প করবে মেয়েরা। ২৬ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত সিলেটে অনুশীলন ক্যাম্পে ৫টি অনুশীলন ম্যাচ খেলবে সালমা, রোমানা, জাহানারারা। 

বাংলাদেশ নারী দল: খুরশিদা খাতুন, শামিমা সুলতানা, নিগার সুলতানা, ফারজানা হক, রোমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, সুরাইয়া আজমিন, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, শারমিন আক্তার, পুজা চক্রবর্তী, দিশা বিশ্বাস।

এএন/০৪