অস্ট্রেলিয়ায় স্মৃতি মান্ধানার স্মৃতিময় সেঞ্চুরি

খেলা ডেস্ক


অক্টোবর ০২, ২০২১
০৩:৩১ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০২, ২০২১
০৩:৩১ পূর্বাহ্ন



অস্ট্রেলিয়ায় স্মৃতি মান্ধানার স্মৃতিময় সেঞ্চুরি


গোলাপি বলের টেস্টে ভারতের প্রথম নারী সেঞ্চুরিয়ান হয়ে গেলেন স্মৃতি মান্ধানা। কারারা ওভালে টেস্ট ক্যারিয়ারের ১ম এই সেঞ্চুরির দিনে ১২৭ রান করে ফিরে যাওয়ার আগে স্মৃতি মান্ধানা খেলেছেন ২১৬ বল,মেরেছেন ২২ টি চার ও ১ টি ছক্কা। এটাই তার প্রথম গোলাপি বলের টেস্ট। ছেলেদের ক্রিকেটে ভারতীয় দলের হয়ে প্রথম গোলাপি বলের টেস্টে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।

স্মৃতি মান্ধানার এটাই প্রথম টেস্ট সেঞ্চুরি। সেটাও আবার ইতিহাস হয়ে গেল। অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে স্মৃতির দাপট ভারতকে বড় রানের দিকে এগিয়ে দেয়। প্রথম দিন বৃষ্টির জন্য পুরো ওভার খেলা হয়নি। বৃহস্পতিবার ম্যাচ শেষে তিনি বলেছিলেন, তার ব্যাগে তিন মাস ধরে একটা গোলাপি বল বহন করছেন। সেই বল দিয়েই তিনি অনুশীলন করতেন।

উল্লেখ্য, মেয়েদের ক্রিকেটে ভারতের হয়ে অস্ট্রেলিয়ার মাটিতে তিন ফরম্যাটেই সর্বোচ্চ স্কোরার হলেন স্মৃতি মান্ধানা। টেস্টে ১২৭, ওয়ানডেতে ১০২ আর টি-টোয়েন্টিতে ৬৬ রান করেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের পর ভিনদেশি ক্রিকেটার হিসেবে এটাই প্রথম কোনো সেঞ্চুরি। আর সব মিলিয়ে মেয়েদের ক্রিকেটে সেঞ্চুরি করা ৯ম ভারতীয় ব্যাটসম্যান হলেন স্মৃতি মান্ধানা।

এএন/০৩