টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু

খেলা ডেস্ক


অক্টোবর ০৪, ২০২১
০৯:০৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৪, ২০২১
০৯:০৭ অপরাহ্ন



টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু


মহামারি করোনায় নির্ধারিত সময়ে গড়াতে পারেনি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। কয়েক দফা পিছিয়ে অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসর। গ্যালারিতে ফিরছে দর্শকও।

এবারের বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতের মাঠগুলোতে দর্শকাসনের ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এবার আইসিসির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে ক্রিকেটপ্রেমীদের ওমান এবং আরব আমিরাতে গিয়ে বিশ্বকাপের খেলা দেখার জন্য।

৩২ দিনের এই বৈশ্বিক টুর্নামেন্টে অনুষ্ঠিত হবে ৪৫টি ম্যাচ। ১৭ অক্টেবর প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুবাইয়ে শিরোপা নির্ধারণী ম্যাচ তথা ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর। এদিকে, রবিবার (৩ অক্টোবর) থেকে প্রতিটি ম্যাচের জন্য টিকিট বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে আইসিসি।

টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে কেনা যাবে টিকিট। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১৬টি দলের ৪৫টি ম্যাচের জন্যই টিকিট ছাড়া হয়েছে।

আগামী ১৭ অক্টোবর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে পর্দা উঠবে জমজমাট এই আসরের। যেখানে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামবে স্কটল্যান্ড-বাংলাদেশ। এই পর্বে খেলে দুটি গ্রুপ থেকে চার দল টুর্নামেন্টের মূল পর্বে সুযোগ পাবে। মূল পর্বের খেলা শুরু হবে ২৩ অক্টোবর।

আইসিসির সিইও জিওফ অ্যালারডাইস দর্শকদের মাঠে বসে খেলা দেখার আমন্ত্রণ জানিয়ে বলেন, ‘আমরা খুবই খুশি যে মাঠে আবারও দর্শকদের স্বাগত জানাতে পারছি।’

তবে গ্যালারিতে দর্শক প্রবেশ থাকলেও করোনাকালে স্বাস্থ্যবিধি নিশ্চিতে কড়াকড়ি থাকছেই। ঘরোয়া টুর্নামেন্টগুলোর পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও জৈব সুরক্ষা বলয়ের দিকে বেশি জোর দিচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বিশ্বকাপ আসরেও জৈব সুরক্ষা বলয়ে বন্দী থাকতে হবে দলগুলোকে।

এএন/০৫