হেটমেয়ার-ঝড়ে চেন্নাইকে হারিয়ে শীর্ষে দিল্লি

খেলা ডেস্ক


অক্টোবর ০৫, ২০২১
০১:৩২ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৫, ২০২১
০১:৩২ পূর্বাহ্ন



হেটমেয়ার-ঝড়ে চেন্নাইকে হারিয়ে শীর্ষে দিল্লি


হারের মুখ থেকে দিল্লি ক্যাপিটালসকে জিতিয়ে দিলেন শিমরন হেটমেয়ার। ৯৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে জিতিয়ে লিগ তালিকার শীর্ষে তুলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান। আইপিএল-এ চেন্নাইকে ৩ উইকেটে হারিয়ে দিল দিল্লি।

সোমবার টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি। ব্যাট করতে নেমে আগের ম্যাচের মতো চেন্নাইয়ের শুরুটা একেবারেই ভাল হয়নি। ২৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। অক্ষর পটেলের বলে শ্রেয়স আয়ারের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। কিছুক্ষণ পরেই অনরিখ নোখিয়া ফিরিয়ে দেন আগের ম্যাচের শতরানকারী রুতুরাজ গায়কোয়াড়কে।

সিএসকে-র হয়ে সোমবার নেমেছিলেন রবিন উথাপ্পা। তাঁকে ১৯ রানের মাথায় ফিরিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন। বেশিক্ষণ টিকতে পারেননি মইন আলিও (৫)। চেন্নাইয়ের হাল ধরেন অম্বাতি রায়ডু। পাঁচটি চার এবং দুটি ছয়ের সাহায্যে ৪৩ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। সঙ্গী হিসেবে পান মহেন্দ্র সিংহ ধোনিকে। যদিও ১৮ রান করতে ২৭ বল নিয়েছেন ধোনি। চেন্নাই নির্ধারিত ওভারে পৌঁছয় ১৩৬ রানে।

নীতীশ রানার শটে মাঠের ধারে ঘটে গেল বিপত্তি, দেখুন ভিডিয়ো

শুরুটা ভাল হয়নি দিল্লিরও। তৃতীয় ওভারেই দীপক চাহার ফেরান পৃথ্বী শ-কে। ছন্দে থাকা শ্রেয়স আয়ার (২), ঋষভ পন্থ (১৫) এবং রিপল পটেল (১৮) পরপর ফিরে যান। একাই লড়ে যাচ্ছিলেন শিখর ধবন। কিন্তু তাঁকে ফিরিয়ে দেন শার্দূল ঠাকুর। ৩৫ বলে ৩৯ রান করে ফেরেন তিনি। তার আগেই সেই ওভারে ফিরিয়ে দেন অশ্বিনকে।

কিন্তু দিল্লিকে শেষ পর্যন্ত জিতিয়ে দেন শিমরন হেটমেয়ার। উল্টোদিকে অক্ষর পটেলকে সঙ্গে নিয়ে চেন্নাই বোলারদের পিটিয়ে দিল্লিকে লিগ তালিকার শীর্ষে নিয়ে গেলেন তিনি।

এএন/০১