মানুষ আজ মুক্তি চায়: ফয়সল চৌধুরী

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৫, ২০২১
১১:০২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২১
১১:০২ অপরাহ্ন



মানুষ আজ মুক্তি চায়: ফয়সল চৌধুরী
বিয়ানীবাজারে বিএনপির শোকসভা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে ধানের শীষ প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী বলেছেন, ‘বর্তমানে সংকটময় সময় পার করছে বাংলাদেশ। তাই মানুষ আজ মুক্তি চায়। আর মুক্তির জন্য প্রয়োজন আন্দোলন। অচিরেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের কাছ থেকে সংগ্রামের ডাক আসবে। সেজন্য আমাদের প্রত্যেককে প্রস্তুত থাকতে হবে।’  

সিলেটের বিয়ানীবাজার উপজেলার ৮ নম্বর তিলপাড়া ইউনিয়ন উদ্যোগে প্রয়াত নেতাকর্মীদের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। গতকাল শুক্রবার বিকেলে স্থানীয় পিরেরচক বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মতলিব, উপজেলা যুবদলের সাবেক সভাপতি জসীম উদ্দিন, মজির উদ্দিন, হাজী ফুরকান আলী, মো. হিফজুর রহমান, আরমান আলী, আজিজুর রহমান, আব্দুল মতিন, নুর উদ্দিন, আসলম উদ্দিন বাবুল, মুহিবুল হক কটই, জমির উদ্দিন, রওয়াব আলী, নজরুল ইসলাম, শরফ উদ্দিন, জয়নুল ইসলাম তারা মিয়া ও চুনু মিয়ার স্মরণে এই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী বলেন, ‘আমাদের অনেক প্রিয়জন, অনেক নেতা ও কর্মী আমাদের ছেড়ে চলে গেছেন। তারা আজীবন জাতীয়তাবাদী রাজনীতির সঙ্গে জড়িয়ে ছিলেন। বিএনপির পক্ষে গণমানুষের রাজনীতি করে গেছেন তারা। আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করছি।’

তিনি আরও বলেন, ‘চারদিকে অন্ধকার ঘিরে ধরেছে বাংলাদেশকে। ক্ষমতাসীনদের ন্যাক্করজনক কর্মকাণ্ডে মানুষ আজ অধিকার থেকে বঞ্চিত। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে অবিবেচকের মতো। সংখ্যালঘু মানুষের উপর আক্রমণ করছে ক্ষমতাসীনদের মদদপুষ্ট কিছু লোক। এ সব থেকে মুক্তি পেতে জনগনকে সঙ্গে নিয়ে আন্দোলন করতে হবে।’  

তিলপাড়া ইউনিয়ন বিএনপির আহবায়ক তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা কৃষক দলের সাবেক সভাপতি এম এ মছব্বির, বিয়ানীবাজার উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ছরওয়ার হোসেন, মাথিউরা ইউনিয়ন বিএনপির আহবায়ক কছির আলী, তিলপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান, সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নুরুল আমীন প্রমুখ।

তিলপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাইফুল ইসলাম খায়রুলের যৌথ পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, ইউনিয়ন বিএনপির সিনিয়র সদস্য সাইফুল ইসলাম সায়েক, সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুক আহমদ, বিএনপি নেতা জয়নাল আহমদ, মাহমুদুর রহমান, কামাল আহমদ, বলাই মিয়া, স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন পিরেরচক জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান। দোয়ায় প্রয়াত নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। একইসঙ্গে দেশ ও জাতির কল্যাণ কামনা করেন সবাই। এছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

বিএ-০২