একদিনে দুই রেকর্ড গড়লেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক


অক্টোবর ১৭, ২০২১
০৯:৫০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৭, ২০২১
০৯:৫০ অপরাহ্ন



একদিনে দুই রেকর্ড গড়লেন সাকিব

বিশ্বকাপে স্কটল্যান্ডের দুই তারকা ক্রিকেটার রিচি বিরিংটন ও মাইকেল লিস্কের উইকেট শিকার করে দুটি বিশ্বরেকর্ড নিজের করে নিলেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ আমিরাতে টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে স্কটিশদের মুখোমুখি হয়ে তিনি এ রেকর্ড গড়েন।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এতদিন ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার করে শীর্ষে ছিলেন শ্রীলংকার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। আজ মাঠে নামার আগ পর্যন্ত ১০৬ উইকেট শিকারকারী মালিঙ্গার ঠিক পরেই ছিলেন সাকিব।

এদিন আমিরাতে টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে পরপর দুই উইকেট শিকারের মধ্য দিয়েয় মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড নিজের করে নেন সাকিব। একইসঙ্গে আরও একটি রেকর্ড নিজের করে নেন সাকিব। পৌঁছে যান অনন্য উচ্চতায়। আন্তর্জাতিক আঙিনায় ৬০০ উইকেটের মাইলফলকও ছুঁয়ে ফেলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

স্কটল্যান্ডের দুই তারকা ক্রিকেটার রিচি বিরিংটন ও মাইকেল লিস্কের উইকেট শিকারের মধ্য দিয়ে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রান, আর ৬০০ উইকেটের ডাবল কীর্তি গড়লেন সাকিব। যেই রেকর্ড গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তিও গড়তে পারেননি।

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডারদের জ্যাক ক্যালিস, ১২ হাজার রান সংগ্রহের পাশাপাশি ৫৭৭ উইকেট শিকার করেছেন।

এসএইচ/আরসি-২৬