লো-স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

খেলা ডেস্ক


অক্টোবর ২৩, ২০২১
০৯:৫৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৩, ২০২১
০৯:৫৮ অপরাহ্ন



লো-স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়ার কষ্টার্জিত জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার ১১৮ রান টপকে যেতে ১৯ দশমিক ৪ বল পর্যন্ত খেলতে হয়েছে অজিদের। প্রিটোরিয়াসের বলে চার মেরে অস্ট্রেলিয়ার পাঁচ উইকেটের জয় নিশ্চিত করেন মার্কাস স্টয়নিস।

মামুলি টার্গেট তাড়া করতে নেমেই বিপদে পড়েছিল অস্ট্রেলিয়া। সুবিধা করতে পারেননি অ্যারন ফিঞ্চ (০), ডেভিড ওয়ার্নার (১৪), মিচেল মার্শরা (১১)। ৩৮ রানে তিন উইকেট হারানোর পর অস্ট্রেলিয়াকে ৪২ রানের জুটি এনে দেন স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল।

এরপর ৩৫ রান করে স্মিথ ও ১৮ রান করে ম্যাক্সওয়েল ফিরে গেলে ১৫ দশমিক ২ ওভারে অজিদের স্কোর দাঁড়ায়  ৫ উইকেটে ৮১ রান। সেখান থেকে অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্টয়নিস ও ম্যাথু ওয়েড। স্টয়নিস ১৬ বলে ২৪ ও ওয়েড ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন।

দক্ষিণ আফ্রিকার পক্ষে অ্যানরিক নরকিয়া দুটি উইকেট লাভ করেন। এছাড়া কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও কেশব মহারাজ একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। চারে নামা এইডেন মার্করাম দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে কাগিসো রাবাদার ব্যাট থেকে। ডেভিড মিলার করেন ১৬ রান। ১২ রান করেন অধিনায়ক টেম্বা বাভুমা।

অস্ট্রেলিয়ার পক্ষে জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক দুটি করে উইকেট লাভ করেন। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স একটি করে উইকেট শিকার করেন। জশ হ্যাজলউড ম্যাচসেরা নির্বাচিত হন।

আরসি-১৯