দেড় লক্ষাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে দেশ সেরা শায়েস্তাগঞ্জের ত্বোহা

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২২, ২০২১
১২:১৩ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২২, ২০২১
১২:১৩ পূর্বাহ্ন



দেড় লক্ষাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে দেশ সেরা শায়েস্তাগঞ্জের ত্বোহা

দেড় লক্ষাধিক প্রতিযোগিকে পেছনে ফেলে জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে রচনা (১ম ধাপে) ও কুইজ ( ২য় ধাপে) প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা নির্বাচিত হয়েছেন শায়েস্তাগঞ্জের তাজওয়ার হাসনাত ত্বোহা।

ত্বোহা শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। ত্বোহা শায়েস্তাগঞ্জের পুরান বাজার এলাকার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ এবং  উপ-সহকারী কৃষি কর্মকর্তা শামছুন্নাহার বেগমের একমাত্র ছেলে। 

প্রথম ধাপে সেপ্টেম্বর মাসে রচনা এবং ২৯ শে ডিসেম্বর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সে প্রতিযোগিতার  পুরস্কার ও মেধাবৃত্তি গ্রহণ করেছে। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকার লেকশোর হোটেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর মন্ত্রী আনিসুল হক উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাননীয় মন্ত্রী ঢাকার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

শায়েস্তাগঞ্জের ত্বোহা সিলেট  বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উপস্থিত থেকে বিভাগীয় কমিশনার অতিরিক্ত জেলা প্রশাসক ,(সিলেট) উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ জুমের মাধ্যমে উক্ত  অনুষ্ঠানে যুক্ত হয়েছে। মাননীয় মন্ত্রীর পক্ষ থেকে ত্বোহার হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মহোদয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  শিক্ষা মন্ত্রণালয়ের  উপমন্ত্রী ও সংসদ সদস্য  মহিবুল হাসান চৌধুরী । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। 

অনুষ্ঠানে সকল বিভাগীয় কমিশনার , জেলা প্রশাসক,   বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা  উপস্থিত ছিলেন। 

ত্বোহা জানায়, SIAHS , শায়েস্তাগঞ্জ ,হবিগঞ্জ ও সিলেটের প্রতিনিধিত্বে  বিজয়ী হতে পেরে  আনন্দ ও গৌরব অনুভব করছি, শুকরিয়া প্রকাশ করছি। আমি বড় হয়ে একজন ডাক্তার হয়ে মানুষের সেবায় নিয়োজিত হতে চাই, এজন্য সকলের কাছে দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করছি।

এসএইচডি/আরসি-০১