আমিনুর রশীদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২৬, ২০২১
০৩:২৩ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৬, ২০২১
০৩:২৩ অপরাহ্ন



আমিনুর রশীদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বিএনপি নেতা একজন সফল সংগঠক হবিগঞ্জের সকলের প্রিয়মুখ মো. আমিনুর রশীদ এমরানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

এ উপলক্ষে শনিবার (২৫ ডিসেম্বর) বাদ জোহর শায়েস্তাগঞ্জ উপজেলার  নুরপুর ইউনিয়নের সুরাবই পাঠান বাড়িতে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

মিলাদ মাহফিল শেষে দুপুর ২ টায়  ৫শ হতদরিদ্র পরিবারের হাতে শীত বস্ত্র তুলে দেয়া হয়েছে। এর আগে মরহুম আমিনুর রশীদ এমরানের স্মৃতিচারণ করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট লন্ডন প্রবাসী মো. আলম খানের পরিচালনায় ও সুরাবই গ্রামের  প্রবীণ মুরব্বী আলহাজ্ব মো. আমির উল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন সুরাবই গ্রামের বিশিষ্ট মুরব্বী মো. ছলিম উল্লাহ, মো. নাছির উল্লাহ, লন্ডন প্রবাসী আব্দুস ছালাম সবুজ, মো. মামুনুর রশীদ ইকবাল, মো. নুরুল ইসলাম কাজল, তাজুল ইসলাম আরজু।

জেলা যুবদলের সহ সভাপতি মো: ফারুক আহমেদ, ত্রাণ ও পুর্ণবাসণ সম্পাদক মো. হাবিবুর রহমান, জেলা স্বেচ্চাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আনসারী, শাহিদ চক্ষু হাসপাতালের ম্যানেজিং ডাইরেক্টর মামুনুর রশীদ, ইউপি সদস্য আব্দুল হাসিম জারুন, মো.  গোলাপ খান, মো. উছতার খান, সুতাং থিয়েটারের সভাপতি মো. গোলাম কিবরিয়া রায়হান, সৈয়দ মারুফ আহমেদ,  মো. মকছুদ মিয়া, সারোয়ার উদ্দিন বাবলু প্রমুখ। 

উল্লেখ্য, মিশিগানে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক  আমিনুর রশীদ এমরান সকলকে রেখে ২০২০ সালের ২৫ ই ডিসেম্বর চলে যান না ফেরার দেশে। এসময় তার বয়স হয়েছিল প্রায় ৫২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

হবিগঞ্জের রাজনৈতিক অঙ্গনে এক আলোচিত নাম  ছিলেন আমিনুর রশীদ এমরান। তিনি ছিলেন তুখোড় এক ছাত্রনেতা। স্থানীয় রাজনৈতিক অঙ্গনে ছিলেন জনপ্রিয় নেতা। যার বক্তৃতায় উত্তপ্ত হয়ে উঠতো হবিগঞ্জের রাজনীতির মাঠ, ছিলেন সজ্জ্বন ব্যক্তি, সদা হাস্যেজ্জ্বল। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি  বিএনপি ও  এর অঙ্গ সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক, হবিগঞ্জ জেলা বিএনপি'র সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এবং হবিগঞ্জ পৌর বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

এস ডি/বি এন-০২