'কেউ ঘরে ফিরে যাব না'

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ৩০, ২০২১
০৮:৫১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ৩০, ২০২১
০৯:০১ অপরাহ্ন



'কেউ ঘরে ফিরে যাব না'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'গণতন্ত্র মুক্তি ও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিদেশে নির্বাসিত থেকে যে নেতা সকলকে স্বপ্ন দেখাচ্ছেন সেই নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। তাই এই সমাবেশ থেকে শপথ গ্রহণ করতে হবে যতদিন না বেগম খালেদা জিয়ার মুক্তি না হয়, তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে না পারছি যতদিন নির্বাসিত নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে আনতে না পারি ততদিন পর্যন্ত কেউ ঘরে ফিরে যাব না। ততদিন এই আন্দোলন চলবে।'

মির্জা ফখরুল বৃহস্পতিবার বিকালে ৫টায় ঠাকুরগাঁওয়ের প্রেস ক্লাব সংলগ্ন সাধারণ পাঠাগার মাঠে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে দলটির যুগ্ম মহাসচিব ব্যারিস্ট্রার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ পার্শ্ববর্তী জেলা দিনাজপুর, পঞ্চগড় ও রংপুরসহ ঠাকুরগাঁও বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা বক্তব্য দেন।

বর্তমান সরকারের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, এই সরকার জনগণ ও বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে মানুষের যে অধিকার তা  ধ্বংস করে দিয়েছে। তাই এই আওয়ামী সরকারকে তারাতাড়ি বিদায় না করতে পারলে এ দেশের মানুষ নিরাপত্তা পাবে না, স্বাধীনতা পাবে না, গণতান্ত্রিক অধিকার পাবে না। ৩০ ডিসেম্বর ভোটাধিকারহরণ দিবস। এই দিবসে মানুষ কথা বলার ও ভোটের অধিকার ফেরত পেতে চায়।

তিনি আরো বলেন, এই সরকার এমন কাজ করেছেন যে, রাষ্ট্রযন্ত্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান র‌্যাব-পুলিশ তাদের প্রধানদের আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে যা জাতিগত ভাবে লজ্জার।

মির্জা ফখরুল আরো বলেন, বেগম খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেন নাই। তিনি দীর্ঘ ৯ বছর গণতন্ত্র পুনঃরুদ্ধারের কাজ করে গেছেন সংগ্রাম করে গেছেন। তিনি জোড় করে ক্ষমতা দখল করেন নেই, তিনি রাজপথে সংগ্রাম করে মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হয়েছিলেন। তিনি দেশের উন্নয়ন ও দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি এখনো এই সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনঃরুদ্ধারের জন্য নিজেকে বিসর্জিত করেছেন।

আরসি-১৪