মধ্যরাতে আন্দোলনে শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি


জানুয়ারি ১৪, ২০২২
১২:৫৩ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১৪, ২০২২
০৩:৪৫ পূর্বাহ্ন



মধ্যরাতে আন্দোলনে শাবিপ্রবির শিক্ষার্থীরা

বিভিন্ন দাবিতে ছাত্রী হলের শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়েছেন।

বিভিন্ন দাবিতে হঠাৎ মধ্যরাতে উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবিপ্রবি) ক্যাম্পাস। বিভিন্ন দাবিতে আন্দোলনে নামা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার রাত ৮টা থেকে বিভিন্ন দাবিতে সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। পরে বিষয়গুলো হল প্রভোস্টদের অবগত করেন শিক্ষার্থীরা। তারা ফোন দিলে হল প্রভোস্ট জাফরিন আহমেদ শিক্ষার্থীদের বলেন 'হল থেকে বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই ।‘ এমন বক্তব্যের প্রতিক্রিয়া ও দাবি আদায়ে মধ্যরাতে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এই প্রতিবেদন লেখা (পৌনে ১২ টা) পর্যন্ত উপাচার্য ভবনের সামনে অবস্থান করতে দেখা যায়। দাবি না মানলে আল্টিমেটামের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে বলেন, আমরা বিভিন্ন দাবিতে হল প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন 'বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই।' শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, 'কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই'।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। শিক্ষার্থীদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসব।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবীরের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে ফোন কলে পাওয়া যায়নি।


এইচএন-০১/এএফ-০২