@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | শায়েস্তাগঞ্জে সুতাং জাগরণী সংসদের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
শায়েস্তাগঞ্জে সুতাং জাগরণী সংসদের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ১৫, ২০২২
০২:৩৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৫, ২০২২
০২:৩৩ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে সুতাং জাগরণী সংসদের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

হাজারো প্রাণ দল বেধে জেগেছে একসাথে জেগে উঠার এইতো সময়, এই স্লোগানকে সামনে রেখে সুতাং জাগরণী সংসদের পথচলা। ধীরে ধীরে হাঁটি হাঁটি পা পা করে শায়েস্তাগঞ্জ উপজেলার  ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন  সুতাং জাগরণী সংসদ ১২ বছরে পা রাখছে,  এই লক্ষে ব্যাতিক্রমধর্মী এই সামাজিক ও অরাজনৈতিক সংঘঠনের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকাল ৫ টায় শাহজীবাজার সুতাংয়ে  সুতাং জাগরণী সংসদের  সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সম্মেলনে সুতাং জাগরণী সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি  সৈয়দ হাবিবুর রহমান ডিউকের সভাপতিত্বে ও সুতাং জাগরণী সংসদের পক্ষে সাংবাদিক আব্দুস সালাম মজনুর পরিচালনায়  অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অধ্যক্ষ জালাল উদ্দিন রুমি।

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দ্যা ল্যাব এইডের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুতাং জাগরণী সংসদের  উপদেষ্টা মশিউর রহমান শামীম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-  সুতাং জাগরণী সংসদের প্রধান উপদেষ্টা সৈয়দ জিয়াউর রহমান বিপ্লব, সুতাং জাগরণী সংসদের  উপদেষ্টা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.  ইছহাক আলী সেবন, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মারুফ আহমেদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সমুজ আলী মেম্বার, সাবেক সভাপতি মো. আব্দুর রকিব,  অলিপুর শিল্পাঞ্চল ট্রান্সপোর্ট মালিক সমিতির সভাপতি মো. তাজুল ইসলাম তাজুল, আমিরুল ইসলাম চৌধুরী তুহিন, আব্দুস সালাম মজনু, সৈয়দ বকুল রহমান, শাহ মোহাম্মদ সাজু, হেলাল উদ্দিন আফরোজ, সাইফুল ইসলাম,  গোলাম সারোয়ার পলাশ, সাংবাদিক মুহিন শিপন, মো. সবুজ সহ এক ঝাক সুতাং জাগরণী সংসদের কর্মীরা। 

অনুষ্ঠানে প্রধান অতিথি মশিউর রহমান শামীম জানান, সুতাং জাগরণী সংসদের শুরু থেকেই আমি ছিলাম ওতপ্রোতভাবে জড়িত,  একটা সংগঠন এক যুগ ধরে রাখা অনেক বড় একটা বিষয়,  সুতাং জাগরণী সংসদের নেতারাই আগামীর ভবিষ্যৎ কর্ণধার,  এদের মাঝ থেকেই সমাজ পরিবর্তন হবে, ওরাই অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াবে, আমি সুতাং জাগরণী সংসদের সরকারি ভাবে নিবন্ধন পাইয়ে দিতে সবরকম সহযোগিতা করব। সুতাং নদীর স্রোত যতদুর বহমান হয়েছে, জাগরণী সংসদের জাগরণ ততই উদ্ভাসিত হবে।

অনুষ্ঠানে উপদেষ্টা ও সহকারী নির্বাচন কমিশনার মো. ইছহাক আলী সেবন বলেন, সুতাং জাগরণী সংসদের কার্যক্রম পুরো জেলায় একযোগে প্রশংসিত হয়েছে, আমি জাগরণী সংসদের কার্যক্রম বেগবান করার জন্য ফান্ডের ব্যবস্থা সহ সব ধরনের সহযোগিতা করব, বিগত করোনাকালে ও সুতাং জাগরণী সংসদের সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে, মাস্ক বিতরণ করেছে, যা আমাদের এলাকার গৌরব ও আভিজাত্যের বিষয়। 

সুতাং জাগরণী সংসদের প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচনী কমিশনার  সৈয়দ জিয়াউর রহমান বিপ্লব বলেন, কয়েকদিনের ভিতরেই সুতাং জাগরণী সংসদের নতুন কমিটি উপহার দেয়া হবে, এর মাধ্যমে পুরো শায়েস্তাগঞ্জ উপজেলায় এই সংগঠন ছড়িয়ে পড়বে, আমি জাগরণী সংসদের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করছি এবং এই সাফল্য যেন আজীবন অব্যাহত থাকে।

উক্ত সম্মেলনে  সুতাং জাগরণী সংসদের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান ডিউক জানান,  আমি  আশা করি সম্মেলনের মাধ্যমে মেধাবী ও দক্ষ তরুণ নেতৃত্ব উঠে আসবে, এক সময় সুতাং জাগরণী সংসদ শতবর্ষ পুর্তি পালন করবে, সমাজের সকল স্তরের মানুষকে জাগরণের ডাকে এগিয়ে এসে হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অনুরোধ করা হল।

এস ডি/বি এন-০২