@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিন বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন
শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিন বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২০, ২০২২
০১:২৩ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২০, ২০২২
০১:২৩ পূর্বাহ্ন



শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিন বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।

বুধবার (১৯ জানুয়ারি) তিনি জনস্বার্থে এই আবেদন করেন। এতে স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানান তিনি।

সু্প্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ বুধবার এ আবেদন করেন।

পাশাপাশি বিদেশ থেকে আগতদের কোয়ারেন্টিনে রাখা এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশনা বাস্তবায়ন করে প্রতিবেদন দিতে ২০২০ সালের ১৯ মার্চ হাইকোর্ট যে নির্দেশ দিয়েছেন তা কতটুকু বাস্তবায়ন হয়েছে সেটি জানানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, ‘করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে আজকে আমি একটা সম্পূরক আবেদন করেছি।

এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ (বুধবার) থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারকাজ ভার্চুয়ালি পরিচালিত হচ্ছে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর ২০২০ সালে ১৭ মার্চ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত বছরের সেপ্টেম্বরে খুলে দেয়া হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়।

আরসি-০২