নবীগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীসহ গ্রেপ্তার তিন

নবীগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ০৪, ২০২২
০৮:৫৬ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৪, ২০২২
০৮:৫৬ অপরাহ্ন



নবীগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীসহ গ্রেপ্তার তিন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার চাঞ্চল্যকর গৃহবধু রাজনা বেগম হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী স্বামী জাকারিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৯। 

আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ডালিম আহমেদ গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন নবীগঞ্জ সদর ইউনিয়নের বড় আলিপুর গ্রামের সবুজ মিয়ার ছেলে ও নিহত রাজনার স্বামী জাকারিয়া আহমেদ (২৫), আনোয়ার মিয়া চৌধুরীর ছেলে শফিক মিয়া চৌধুরী (৫৬) ও তার ছেলে আকরাম চৌধুরী মাসুম(২১)।

এর আগে গত (২ ফেব্রুয়ারি) নিহত রাজনা বেগমের ভাই সুফি মিয়া বাদী হয়ে রাজনার স্বামী জাকারিয়া আহমেদ সহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ নবীগঞ্জ থানায় একটি  হত্যা মামলা দায়ের করেন।

জানা যায়, বিগত প্রায় ৬  মাস পূর্বে উপজেলার সদর ইউনিয়নের বড়  অলিপুর গ্রামের সবুজ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদের এর সাথে পশ্চিম তিমিরপুর গ্রামের মৃত আব্দুর রহিমের মিয়ার মেয়ে রাজনা বেগমের  বিয়ে হয়। এরপর থেকে জাকারিয়া রাজনা একসাথে সংসার করে আসছিলেন। গত ১০/১২ দিন পূর্বে রসুলগঞ্জ বাজারে  শফিক মিয়া চৌধুরী মালিকানাধীন একটি বাসা ভাড়া নেন জাকারিয়া আহমেদ ও তার স্ত্রী রাজনা বেগম।  এরপর থেকে স্বামী-স্ত্রী ওই বাসায় বসবাস করে আসছিলেন। 

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজনার  মা রাজনাকে  দেখতে ভাড়া বাসায় যান।  এসময় তাদের বসবাসরত কক্ষের দরজা বন্ধ থেকে ডাকাডাকি করেন এক পর্যায়ে কোন সাড়া শব্দ না পেয়ে দরজার ফাক দিয়ে মেয়ের রক্তাক্ত দেহ বিছানার ওপর পড়ে থাকতে দেখেন। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এসে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিজ কক্ষের বিছানার উপর থেকে গলা কাটা অবস্থায় রাজনার লাশ উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা বটি দা উদ্ধার করা হয়। ঘটনার পর থেকেই রাজনার  স্বামী জাকারিয়া পালিয়ে যায় ।

গত (২ ফেবুয়ারী) রাজনার ভাই সুফি মিয়া বাদি হয়ে রাজনা বেগমে যৌতুকের জন্য নির্যাতন করে গলা কেটে হত্যা ও  সহযোগিতার জন্য অভিযোগ এনে নিহত রাজনার স্বামী জাকারিয়া আহমেদ, ভাড়া বাসার মালিক সফিক মিয়া চৌধুরী ও তার ছেলে আকরাম চৌধুরী মাসুমসহ ৫ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলার পর আসামীদের ধরতে অভিযান চালায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। 

গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) গোপন তথ্যের ভিত্তিতে মুন্সিগঞ্জ জেলার সরাজিদখান থানা এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি রাজনার স্বামী জাকারিয়া আহমেদকে  গেপ্তার করে রেব-৯। 

র‌্যাব ৯ এর অপর একটি আভিযানিক দল নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজার এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি ভাড়া বাসার মালিক শফিক মিয়া চৌধুরী (৫৬) ও তার ছেলে আকরাম চৌধুরী মাসুম (২১) কে গ্রেপ্তার  করে।

র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি সোমেন মজুমদার গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামলার প্রধান আসামি রাজনার স্বামী জাকারিয়া হত্যাকান্ডের দায় স্বীকার করেছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, ইতিমধ্যে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

এএম/আরসি-১৩