নবীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনের অভিযোগে সিলগালা

নবীগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ০৯, ২০২২
০৫:২০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৯, ২০২২
০৫:২০ অপরাহ্ন



নবীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনের অভিযোগে সিলগালা

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজারে চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনসহ নানান অভিযোগে বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে মোহাম্মদীয়া ফুড সিলগালা করা হয়েছে। একইসাথে মালিককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

জানা যায়, চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন, মূল্য তালিকা ও উৎপাদন মেয়াদ, বিএসটিআইয়ের বা জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের অনুমতি, স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক স্বাস্থ্য প্রতিবেদন ছাড়া বেকারীতে কাজে নিয়োজিত কর্মচারী, স্বাস্থ্য রক্ষায় কোন প্রকার গ্লাভস না থাকায়, পঁচা বাসী খামির ব্যবহার সর্বোপরি মানুষের জীবন বিপন্ন করে এমন খাদ্য দ্রব্য উৎপাদন ইত্যাদি অপরাধের দায়ে বুধবার দুপুরে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজারের মোহাম্মদীয়া ফুড এর স্বত্ত্বাধিকারি ধুলচাতল গ্রামের মৃত মো. আব্দুল জব্বারের ছেলে মো. আব্দুল কাদির (৩৩) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩ মাস বিনাশ্রম কারাদন্ড ও ১০  হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। প্রতিষ্ঠানটি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিলগালা করে বন্ধ করা দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন। আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ উপজেলার গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই শাহীন আলম এর নেতৃত্বে এক দল পুলিশ এবং প্রসিকিউশন কাজে সহায়তা করেন বিএসটিআই ইন্সপেক্টর মো. পারভেজ । 

নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

এ এইচ/বি এন-০৬