@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন
পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০২, ২০২২
০৯:৫৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২২
০৯:৫৫ অপরাহ্ন



পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রবাসে বাংলাদেশের সুনাম অক্ষুণ্ন রাখা, পর্তুগালের আদর্শ নাগরিক হিসেবে এ দেশের স্বার্থ রক্ষা এবং নিয়ম কানুন মেনে বস্তুনিষ্ঠ মৌলিক সাংবাদিকতার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য পর্তুগালের বাংলাদেশি সংবাদকর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদে কমিটি গঠণ করা হয়।

শনিবার লিসবনে বাংলাদেশী অধ্যুষিত এলাকায় স্থানীয় একটি রেস্তোরাঁয় সংগঠনটির সাধারণ সভার অনুষ্ঠিত হয়।দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন ও গত সেশনের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়। দ্বিতীয় পর্বে সংগঠনের বিভিন্ন পদে মতামতের ভিত্তিতে ২০২২-২০২৩ এর কার্যকরী কমিটির নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

এতে সভাপতি পদে নির্বাচিত হন ফরিদ আহমেদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক পদ পান রাসেল  আহম্মেদ সহ ২০ সদস্যের কার্যনির্বাহী কমিটির প্রকাশ পায়।

এছাড়া সহ সভাপতি পদে নির্বাচিত হন জহুরুল ইসলাম মুন, তারিকুল হাসান আশিক এবং এফ  আই রনি, সহ সাধারণ সম্পাদক পদে রয়েছেন মনির হোসেন, আনোয়ার এইচ খান ফাহিম, শহীদ আহমদ,  সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার, প্রচার সম্পাদক মোঃ এনামুল হক, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ মহিউদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী , অভিবাসন বিষয়ক সম্পাদক আবু সাঈদ।

এছাড়া কার্যকরী নির্বাহী কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন রনি মোহাম্মদ, আহমেদ, রাহিব ফয়সল, শওকত আলম।

সভা শেষে প্রেসক্লাবের নতুন দায়িত্ব প্রাপ্তরা আশাবাদ ব্যক্ত করেন, প্রবাসীদের দুঃখ কষ্টের পাশাপাশি বাংলাদেশ কমিউনিটির মুখপাত্র হিসেবে দেশটিতে জোড়ালো ভূমিকা রাখবে। যা সামনের দিন গুলোতে পর্তুগাল এবং বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে বিশেষ ভূমিকা রাখবে।

আরসি-১৩