ছাতকে অগ্নিকাণ্ড, ১৪ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

ছাতক প্রতিনিধি


জুলাই ১৭, ২০২২
০৮:৩৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২২
০৮:৩৮ অপরাহ্ন



ছাতকে অগ্নিকাণ্ড, ১৪ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

ছাতকের দোলারবাজারে অগ্নিকাণ্ডে ভস্মীভুত হয়েছে ১৪ টি দোকান।

আজ রবিবার (১৭ জুলাই) ভোরে বাজারের অটোরিকশা স্ট্যান্ড সংলগ্ন উত্তর দিকের গলিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়- ক্ষতি হয়েছে। স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।

অগ্নিকাণ্ডে মালামালসহ ১৪টি দোকানঘর ভস্মিভুত হয়েছে বলে জানিয়েছেন  ইউপি সদস্য মছলু মিয়া ও স্থানীয় মাওলানা জিয়াউর রহমান ।

আগুনে বাজারের উত্তর গলি-মার্কেটের সকল দোকান মালামাল সহ পুড়ে ছাঁই  হয়ে যায়। ভোরে অগ্নিকান্ডের খবর পেয়ে ছাতক থেকে  ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই জালালপুর ব্রিজের ভাঙ্গায় আটকা পড়ে। পরে ফায়ার সার্ভিসের ছোট একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরই মধ্যে দোকানগুলো পুড়ে ছাঁই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে ভস্মীভূত পূজা ফার্মেসীর স্বত্ত্বাধীকারী সজল দাস জানান, তার ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মা টেলিকমের স্বত্ত্বাধিকারী ইয়াদ আলী বলেন, ‘ ঘরও  মালামাল পুড়ে ক্ষতি হয়েছে ৬ লাখ টাকার।’ আমেনা স্যানেটারী অ্যান্ড পাইপসের স্বত্ত্বাধিকারী সায়েদ মিয়া জানান, তার ঘর ও মালামাল পুড়ে ক্ষতি হয়েছে ৪০ লাখ টাকার। মেশিনারিজ পার্টসের দোকান স্বত্ত্বাধিকারী তাজুল ইসলাম জানিয়েছেন, অগ্নিকান্ডে তার ১৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

এ দিকে দোকানঘর পূড়ে যাওয়া ক্ষতিগ্রস্থদেরকে ৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের পক্ষে দুপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে এম মাহবুব রহমান এ অর্থ সহায়তা প্রদান করেন।

দোলারবাজার ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আলম জানান, ভোরে অগ্নিকান্ডের ঘটনায় দোকান গুলো পুড়ে গেছে। এতে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। ছাতক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার জালাল আহমেদ জানান,জালালপুর এলাকায় ব্রিজ ভাঙ্গা থাকায় দ্রুত সময়ে তারা দোলারবাজারে পৌঁছাতে পারেন নি। ঘটনাস্থলে পৌঁছার পর স্থানীয়দের সহযোগিতায় তারা আগুন অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছেন।


এম্