প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দা জেবুন্নেছা হকের সৌজন্য সাক্ষাৎ

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৭, ২০২৩
০৩:১০ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ০৭, ২০২৩
০৩:১০ পূর্বাহ্ন



প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দা জেবুন্নেছা হকের সৌজন্য সাক্ষাৎ


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্বাচিত প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। এ সময় সৈয়দা জেবুন্নেছা হকের ছেলে ও সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমশের জামাল ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম চৌধুরী রনি উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে তাঁরা কুশল বিনিময়ের পাশাপাশি পরস্পরের স্বাস্থ্যের বিষয়েও খোঁজ নেন। জীবনের শেষ সময়ে এসে তাকে সাংগঠনিকভাবে এতো বড় সম্মান দেখানোর জন্য সৈয়দা জেবুন্নেছা হক প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন নাবেক সংসদ সদস্য সিলেটের সৈয়দা জেবুন্নেছা হক। সিলেটের অধিকাংশ মানুষের কাছে ‘ভাবি’ হিসেবে পরিচিত সৈয়দা জেবুন্নেছা হক বৃহত্তর সিলেটের নারী অধিকারের আন্দোলন ও রাজনীতির এক জীবন্ত-কিংবদন্তি। যার বর্ণাঢ্য জীবন জড়িয়ে আছে মুক্তিযুদ্ধসহ বাঙালির প্রতিটি সংগ্রামে। তার কর্মময় জীবন নিয়ে সাংবাদিক আ ফ ম সম্পাদিত ‘জ্যোতির্ময়ী’ নামে একটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়াও সৈয়দা জেবুন্নেছা হক বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও বেগম রোকেয়া পদকে ভূষিত হয়েছেন।

স্বামী মরহুম বীর মুক্তিযোদ্ধা এনামুল হকের হাত ধরে রাজনীতিতে নামলেও পরে স্থানীয় রাজনীতিতে নারীদের সংগঠিত করতে সৈয়দা জেবুন্নেছা হক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দীর্ঘ দিন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী সংসদের সদস্য ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। দলের একনিষ্ঠ কর্মী হিসেবে দুঃসময়ে রাজপথে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাওয়ার পুরস্কার হিসেবে তিনি সংরক্ষিত আসনে (সিলেট-সুনামগঞ্জ) দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এএন/০২