শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে টানা জয় বাংলাদেশের

খেলা ডেস্ক


জানুয়ারি ১৬, ২০২৩
০৯:৪৪ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৬, ২০২৩
০৯:৪৬ অপরাহ্ন



শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে টানা জয় বাংলাদেশের

আফিয়া প্রত্যাশা ৪৩ বলে ৫৩ রান করে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

প্রত্যাশা আর স্বর্ণার ব্যাটে লড়াকু সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। পরে বোলাররাও করলেন আঁটোসাটো বোলিং। তাতে ব্যাটিং স্বর্গরাজ্য বেনোনিতেও শ্রীলঙ্কাকে ৯ রানে হারিয়েছে টাইগ্রেসরা। উইমেন্স অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অভিষেক আসরে তারা পেয়েছে টানা দ্বিতীয় জয়।

টাইগ্রেসদের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই উইকেট হারায় লঙ্কানরা। উদ্বোধনী ওভারের চতুর্থ বলে মারুফা আক্তারের বলে রাবেয়া খানের হাতে ক্যাচ তুলে দেন নেথমি সেনারাথনে। চতুর্থ ওভোরে আঘাত হানেন দিশা আক্তার। সুমুধু নিশানসালাকে বোল্ড করেন তিনি।

দ্রুত দুই উইকেট হারানো শ্রীলঙ্কার হাল ধরেন অধিনায়ক ভিসমি গুনারত্নে ও দিমি ভিহাঙ্গা। দুজনে মিলে ৭৬ বলে গড়েন ৯৬ রানের জুটি। ভয়ঙ্কর হয়ে উঠেন দিমি। ৪৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৫ রান তুলে ফেলেন। আর তখনই ত্রাতা হয়ে আসেন মারুফা।

দিমির বিদায়ের পর মুন্ডি নানাইয়াক্কারাও ফিরে যান দ্রুতই। অধিনায়ক ভিসমি ৫৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬০ রানের সাজানো ইনিংস নিয়ে অপরাজিত থাকেন। দুলাঙ্গা দিশানায়েকে অপরাজিত থাকেন ১২ রানে। কিন্তু ততক্ষণে নির্ধারিত ওভার শেষ হয়ে এলে ৯ রানের জয় নিশ্চিত হয় টাইগ্রেসদের।

বাংলাদেশের হয়ে মারুফা ৪ ওভার বল ঘুরিয়ে মাত্র ১৯ রান খরচায় ২ উইকেট শিকার করেছেন। এছাড়া দিশা বিশ্বাস নিয়েছেন একটি উইকেট। তবে খরচ করেছেন ৪৪ রান। দিপা খাতুন কোনো উইকেট না পেলেও রান খরচের বেলায় ছিলেন কিপটে। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৬ রান। এ তালিকায় আছেন রাবেয়া খানও। তিন ওভার বল করে কোনো উইকেট না পেলেও রান দিয়েছেন মাত্র ১৫।

এর আগে ব্যাট করে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে। আফিয়া প্রত্যাশা ৪৩ বলে ৫৩ রান করে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া স্বর্ণা আক্তার ২৮ বল খেলে করেছেন ৫০ রান।

টানা দ্বিতীয় জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে গেছে। তাতে সুপার সিক্সের পথ অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। আগামী বুধবার গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের।


এএফ/০৫