খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৭, ২০২৩
১০:২৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২৩
১০:২৯ অপরাহ্ন



খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন


হাসপাতালে গিয়ে কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ সোমবার বিকেলে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান।

সেখানে তাঁর বিভিন্ন পরীক্ষা করা হয়। সন্ধ্যায় হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফেরেন বিএনপির নেত্রী।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, প্রায় ছয় মাস পর আজ খালেদা জিয়া কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে গেলেন। এই ছয় মাসে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা বাসায় গিয়ে পরীক্ষা করেছিলেন। তবে স্বাস্থ্যের কিছু বিষয়ে পরীক্ষা বাসায় করানো সম্ভব ছিল না। আজ তাঁকে হাসপাতালে নিয়ে কয়েক ঘণ্টা ধরে সেই পরীক্ষাগুলো করানো হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

খালেদা জিয়া উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, আর্থ্রাইটিসসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। সর্বশেষ গত বছরের ২৮ আগস্ট তিনি বেসরকারি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিন দিন হাসপাতালে থাকার পর গত ৩১ আগস্ট তিনি বাসায় ফিরেছিলেন। এর আগেও তাঁকে কয়েক দফায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এখন আজ হাসপাতালে নিয়ে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হলো। আজ বিকেল সোয়া চারটার দিকে খালেদা জিয়ার গাড়িবহর তাঁর গুলশানের বাসভবন থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা হয়। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্যসচিব আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। এরপর গুলশানের বাসায় ওঠেন তিনি।


এএফ/০৮