ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দমন-পীড়ন পরিহার করুন: বাসদ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ৩০, ২০২৩
১০:০৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২৩
১০:০৮ অপরাহ্ন



ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দমন-পীড়ন পরিহার করুন: বাসদ


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের উপর থেকে মামলা প্রত্যাহার, সাংবাদিক শামসুজ্জামানের নিংশর্ত মুক্তি এবং নওগাঁয় সুলতানা জেসমিন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

আজ বৃহস্পতিবার (৩০মার্চ) বিকাল ৪টায় সিলেট নগরের আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

বাসদ সিলেট জেলা শাখার আহবায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য মামুন বেপারির সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন শহীদ আহমদ, জাহেদ আহমদ, শফিকুল ইসলাম কাজল, সনজিত শর্মা, জাহাঙ্গীর আলম প্রমূখ।

 মানববন্ধনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর সরকারের সমালোচনা করা জনগণের সাংবিধানিক অধিকার মন্তব্য করে বলেন, ‘ক্ষমতাসীন সরকার নানা কথায় সংবিধানের নানা অজুহাত সামনে আনলেও জনগণের সকল সাংবিধানিক অধিকারকে পায়ে দলে নিজেরা ক্ষমতায় আসীন হয়ে আছে। চাল-মাছ-মাংস-ডিমসহ দ্রব্যমূল্যের উর্ধগতিতে জনজীবন দিশেহারা। মানুষের আয় কমছে, খাবার গ্রহণের পরিমাণ কমছে। শ্রমজীবী মানুষের জীবনের কথা শামস তার লেখনীতে তুলে ধরেছিলেন। অথচ সরকার এই সামান্য সমালোচনাটুকুও গ্রহণ করতে রাজি নয়।’ ডিজিটাল নিরাপত্তা আইন করে মানুষের কণ্ঠকে রুদ্ধ করে দেওয়া হয়েছে বলে এসময় তিনি মন্তব্য করেন। 

সমাবেশে বক্তারা প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এর উপর থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার, সাংবাদিক শামসুজ্জামান শামস এর নিঃশর্ত মুক্তি, সুলতানা জেসমিন হত্যার বিচার এবং  ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিলের দাবি জানান।


এএফ/০৮