আইপিএল থেকে নাম প্রত্যাহার সাকিবের

খেলা ডেস্ক


এপ্রিল ০৩, ২০২৩
১০:০৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২৩
১০:০৯ অপরাহ্ন



আইপিএল থেকে নাম প্রত্যাহার সাকিবের


আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য আইপিএলের শুরু থেকে খেলার ছাড়পত্র পাননি সাকিব আল হাসান। তাকে শুরুতে না পেয়ে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বিদেশি অন্য ক্রিকেটারকে দলে নিতে চাচ্ছে।

এজন্য সাকিবকে কেকেআর ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ জানায়। দুই পক্ষের দীর্ঘ দিনের সু-সম্পর্কের কারণে সেই প্রস্তাব মেনে নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার পোষ্টারবয় সাকিব। ফলে এবার আর আইপিএল খেলা হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডারের।

সাকিব তার নাম প্রত্যাহার করে নিলেও প্রথমবার আইপিএলে ডাক পাওয়া লিটন দাস এবারের আইপিএলে ঠিকই খেলবেন। আইরিশদের বিপক্ষে ঢাকা টেস্টের পর আইপিএল খেলতে যাবেন দেশসেরা এই ব্যাটার।

আগামী ৯ থেকে ১৪ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে টাইগাররা। এই ব্যস্ত সূচির কারণে আইপিএলের মাঝ পর্বও মিস করবেন সাকিব। যে কারণে সাকিবের বিকল্প ভাবতে বাধ্য হয়েছে কেকেআর।

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষেই আইপিএলে যোগ দিতে পারতেন সাকিব আল হাসান। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিব-লিটনকে সেই ছাড়পত্র দেননি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শুরু থেকেই বলে আসছিলেন, জাতীয় দলের খেলা থাকলে ক্রিকেটারদের ছাড়া হবে না। ওই কথাতেই অটল ছিলেন তিনি। তাই সাকিবদের ছাড়পত্র দেওয়া হয়নি।

আইরিশদের বিপক্ষে আগামীকাল (মঙ্গলবার) থেকে শুরু একমাত্র টেস্টের জন্য সাকিবকে অধিনায়ক রেখেই দল দিয়েছে বিসিবি। টেস্ট শেষ করে তিনি যোগ দেবেন, এমনটাই ধরে নিয়েছিলেন সবাই। তবে শেষ পর্যন্ত আর খেলাই হচ্ছে না সাকিবের।


এএফ/০৬