১২৩ কেন্দ্রের ফলে এগিয়ে জায়েদা খাতুন

সিলেট মিরর ডেস্ক


মে ২৫, ২০২৩
১০:০৪ অপরাহ্ন


আপডেট : মে ২৫, ২০২৩
১০:০৪ অপরাহ্ন



১২৩ কেন্দ্রের ফলে এগিয়ে জায়েদা খাতুন
গাজীপুর সিটি নির্বাচন


গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন কেন্দ্রের ফল আসতে শুরু করেছে। বেসরকারিভাবে পাওয়া ফলে এখন পর্যন্ত এগিয়ে আছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। ৪৮০ কেন্দ্রের মধ্যে ১২৩টির ফলে টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন ৬৩ হাজার ৮৭৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ৫২ হাজার ৯৯২ ভোট।

সরকারিভাবে এখন পর্যন্ত ৫০টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। ঘোষিত ফল অনুসারে, নৌকার প্রার্থী পেয়েছেন ২৪ হাজার ৫৩২ ভোট এবং টেবিল ঘড়ির প্রার্থী পেয়েছেন ২৬ হাজার ৫৩২ ভোট। গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়াম থেকে ভোটের ফল ঘোষণা করেছেন ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

এর আগে আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। সকাল ৮টায় ভোট শুরুর কথা থাকলেও ভোর ৬টার আগে থেকেই লাইনে দাঁড়ান ভোটাররা। দিনভর বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অধিকাংশ কেন্দ্রেই মানুষের লম্বা লাইন দেখা গেছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৩১ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৫ জন প্রার্থী রয়েছেন।

সকালে ৫৭ নং ওয়ার্ডের দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন আজমত উল্লা খান। ভোট দিয়ে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ’দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার প্রত্যয় নিয়ে সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে এসেছে। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে। জনগণের পাশে ছিলাম। জনগণ আমাকে ভালোবাসে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। ফলাফল যাই হোক আমি মেনে নেব।’ 

সকাল ১০টায় নগরীর ৩০ নম্বর ওয়ার্ড কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। ভোটদান শেষে তিনি বলেন, ‘ভোটকেন্দ্রগুলোর পরিবেশ এখন পর্যন্ত ভালো। এজেন্টদের অবস্থাও ভালো। ইভিএম নিয়ে আমার কোনো অভিযোগ নেই। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।’


এএফ/১৫