অর্থ উপার্জনের সুযোগ দিয়েছে টুইটার

সিলেট মিরর ডেস্ক


জুন ১১, ২০২৩
১২:৫৫ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২৩
১২:৫৫ অপরাহ্ন



অর্থ উপার্জনের সুযোগ দিয়েছে টুইটার


টুইটারের ভেরিফাইড অ্যাকাউন্টের পোস্টে বিজ্ঞাপন প্রচারের অর্থ পাবেন কনটেন্ট নির্মাতারা। এক টুইট পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির মালিক ইলন মাস্ক। মাস্ক তার টুইট পোস্টে জানান, প্রথম ধাপে বিজ্ঞাপনের প্রচার-প্রচারণার জন্য কনটেন্ট নির্মাতাদের জন্য ৫০ লাখ ডলারের একটি ফান্ড প্রস্তুত করা হয়েছে। তবে কনটেন্ট নির্মাতাদের অ্যাকাউন্ট অবশ্যই ভেরিফাইড হতে হবে। শুধুমাত্র ভেরিফাইড অ্যাকাউন্টের কনটেন্ট নির্মাতারা অর্থ উপার্জনের সুযোগটি গ্রহণ করতে পারবেন।

এদিকে, টেসলার সিইও ইলন মাস্ক টুইটারের মালিকানা অধিগ্রহণ করার পর থেকেই প্ল্যাটফর্মটিতে বিজ্ঞাপনদাতাদের ধরে রাখতে নানা রকম পদক্ষেপ গ্রহণ করছেন। তবে বিজ্ঞাপন থেকে টুইটারের উপার্জন কমে যাওয়ার অজুহাতে কয়েক দফায় অসংখ্য কর্মী ছাঁটাই করেছে টুইটার।

অন্যদিকে টুইটারের নতুন সিইও হিসেবে দায়িত্ব নিলেন লিন্ডা ইয়াকারিনো। গত এক টুইটে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন লিন্ডা। গত ১১ মে এক টুইটে ইলন মাস্ক বলেন, ‘আমি টুইটারের জন্য নতুন সিইও নিয়োগ দিয়েছি। আগামী ছয় সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন তিনি। তখন আমার ভূমিকা হবে পণ্য, সফটওয়্যার ও সিস্টেম অপারেশন দেখভাল করা।’

এক দশকেরও বেশি সময় ধরে এনবিসি ইউনিভার্সালের সঙ্গে রয়েছেন লিন্ডা। বিজ্ঞাপনের কার্যকারিতা পরিমাপে আরও ভালো উপায় খুঁজে বের করার দায়িত্ব তার। এনবিসিইউর বিজ্ঞাপন বিভাগের প্রধান হিসেবে কোম্পানির বিজ্ঞাপন-সমর্থিত পিকক স্ট্রিমিং সার্ভিস চালুর ক্ষেত্রে মূল ভূমিকা পালন করেন লিন্ডা। শুধু তা-ই নয়, প্রভাবশালী আরেক মার্কিন কোম্পানি টার্নার এন্টারটেইনমেন্টে ১৯ বছর কাজ করেছেন এবং তাদের বিজ্ঞাপন বিক্রয় কার্যক্রমকে ডিজিটাল দুনিয়ায় টেনে আনার কৃতিত্ব দেখিয়েছেন এই নারী।

সূত্র : সিএনএনর‍য়টার্স 


এএফ/০৪