জালালাবাদ বস্তুনিষ্ট সাংবাদিকতার অনন্য উদাহরণ

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০২, ২০২৩
০২:১১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২৩
০২:১১ পূর্বাহ্ন



জালালাবাদ বস্তুনিষ্ট সাংবাদিকতার অনন্য উদাহরণ
৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর দোয়া মাহফিলে বক্তারা


দৈনিক জালালাবাদের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩১ বর্ষে পদার্পণ এবং ভূতপূর্ব ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিকের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলে বক্তারা বলেছেন, দৈনিক জালালাবাদ কেবল সিলেট নয় গোটা বাংলাদেশে বন্তুনিষ্ট সাংবাদিকতার এক অনন্য উদাহরণ। তিনদশক ধরে একটি স্থানীয় দৈনিকের নির্মোহ ও অব্যাহত প্রকাশনা অনেক বড়ো ব্যাপার। পাহাড়সম সীমাবদ্ধতায়ও জালালাবাদ প্রকাশনা অব্যাহত রেখে তার সক্ষমতা ও সদিচ্ছার জানান দিয়েছে। সিলেটের সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক ঐতিহ্য রক্ষায় জালালাবাদ অতীতের মতো ভবিষ্যতেও ভূমিকা পালন করে এগিয়ে যাবে। এসময় তারা মরহুম আজিজুল হক মানিকের জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন এবং স্মৃতিচারণ করেন। 

মঙ্গলবার (১ আগস্ট) বাদ আসর দৈনিক জালালাবাদ কার্যালয়ে এ মাহফিল অনুষ্ঠিত হয়। সম্পাদক মুকতাবিস উন নূরের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জামায়াতে ইসলামী সিলেট মহানগর আমীর ফখরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, জালালাবাদ সিন্ডিকেটের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক আব্দুল হান্নান, দৈনিক সিলেটের ডাকের প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, ইংল্যান্ড প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব ব্যারিস্টার মাওলানা আব্দুল মালিক, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, দৈনিক জালালাবাদের সহকারী সম্পাদক নিজাম উদ্দীন সালেহ, যুগ্ম বার্তা সম্পাদক আহবাব মোস্তফা খান। দোয়া পরিচালনা করেন কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইদ বিন নূরুজ্জামান আল মাদানী। 

সভাপতির বক্তব্যে সম্পাদক মুকতাবিস উন নূর পত্রিকার বিভিন্ন দিক তুলে ধরেন এবং সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিকসহ ইন্তেকাল করা সাবেক সহকর্মীদের স্মরণ করেন। এসময় তিনি বলেন, সময়ে সময়ে নানান সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা মাড়িয়ে দৈনিক জালালাবাদ তার বস্তুনিষ্ঠতা অক্ষুন্ন রেখেছে। সংবাদ প্রকাশের বেলায় সকল দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল থেকে প্রকাশনা অব্যাহত রেখেছে। ফলে মানুষের আস্থা, শ্রদ্ধা ও ভালোবাসায় দৈনিক জালালাবাদ আজ এতটা পথ পেরিয়ে নিজ অবস্থান গড়তে সক্ষম হয়েছে। তিনি জালালাবাদের ভবিষ্যৎ অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, দৈনিক জালালাবাদ পত্রিকা পরিচালনা কমিটির সিইও ড. নুরুল ইসলাম বাবুল, সিনিয়র স্টাফ রিপোর্টার মো. মুহিবুর রহমান, মুনশী ইকবাল ও এমজেএইচ জামিল, স্টাফ রিপোর্টার এটিএম তুরাব ও আশরাফুল ইসলাম ইমরান, আলোকিত জীবন বিভাগীয় সম্পাদক ইকবাল হাসান জাহিদ, সার্কুলেশন ম্যানেজার রশীদ আহমদ তাপাদার মুমিত, বিজ্ঞাপন ম্যানেজার আব্দুস সাত্তার মুন্না, সম্পাদনা সহকারী দাইয়ান চৌধুরী, ই-পেপার ইনচার্জ মারুফ হাসান, গ্রাফিকস ডিজাইনার সালমান আহমদ সোহেল, সিনিয়র কম্পিউটার অপারেটর পান্না লাল রায়, কম্পিউটার সহকারী সাদিকুর রহমান সুমন, অফিস সহায়ক সবুজ আহমদ ও সাহেল ইসলাম শান্ত প্রমুখ। 

এএন/০২