ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি গঠন

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০২, ২০২৩
০২:৪৪ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২৩
০৪:৩৭ অপরাহ্ন



ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি গঠন
সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন


বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ২০২৩-২০২৪ সালের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) রাতে সিলেট নগরীর মিরবক্সটুলাস্থ একটি হোটেলের হল রুমে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সাধারণ সভা আনুষ্ঠিত  হয়।

এতে এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বী পরিচালানায় ।

সাধারণ সভায় সম্মতিতে তাৎক্ষনিকভাবে নির্বাচন কমিশন গঠিত হয় এবং সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচনের সিদ্ধান্ত হয়। অন্য দুটি পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করে শেষ পর্যন্ত সভাপতি পদে ১৮ ভোট পেয়ে নির্বাচিত হন দৈনিক সিলেটের ডাকের আব্দুল বাতিন ফয়সল। ১৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন দৈনিক সিলেটের সময়ের ফটো সাংবাদিক মো. নুরুল ইসলাম। কোষাধ্যক্ষ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন দৈনিক মানবজমিন সিলেটের ফটো সাংবাদিক মাহমুদ হোসেন।

রাত ১১ টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, উপদেষ্টা আফতাব উদ্দিন ও বিদায়ী সভাপতি শেখ আশরাফুল আলম নাসির।

পরে নির্বাচিত প্রতিনিধি ও নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্তরা মিলে কার্যনির্বাহী কমিটির অন্য সদস্য মনোনীত করেন।

নবগঠিত কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী (সমকাল), সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন (জালালাবাদ), সহ-সাধারণ সম্পাদক শাহিন আহমদ (যুগভেরী), প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস (উত্তরপূর্ব), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল (দৈনিক শ্যামল সিলেট), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য (উত্তরপূব), কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হন শেখ আশরাফুল আলম নাসির  (ডেইলী স্টার), আশকার ইবনে আমিন লস্কর রাব্বী (কালের কণ্ঠ), আনিস মাহমুদ (প্রথম আলো), মো. নুরুল ইসলাম (উত্তরপূর্ব), আনোয়ার হোসেন (ইনকিলাব), এটিএম তুরাব (জালালাবাদ)।

দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন মামুন হাসান, জাবেদ আহমদ, নাজমুল কবীর পাভেল, ইকবাল মুন্সি, এইচ আরিফ, কায়েস আহমদ, শংকর দাস, ইকবাল মুন্সি, এইচ এম শহীদুল ইসলাম, এস এম সুজন, আবু বকর, বেলায়েত হোসেন, শিপন আহমদ , আজমল আলী, আব্দুল খালিক, একরাম হোসেন, মামুন হোসেন প্রমুখ।

দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি বলেন, একটি ছবির মাধ্যমে সমাজের সকল চিত্র তুলে ধরেন ফটো সাংবাদিকরা। সমাজে ঘটে যাওয়া প্রতিদিনের ঘটনাবলী সংবাদপত্রে একটি ক্লিকের মাধ্যমে ফুটিয়ে তুলেন ফটো সাংবাদিকগণ। একটি ছবিই হাজারো শব্দের কথা বলে।  তিনি নব-নির্বাচিত কমিটিকে আগামী অভিনন্দন জানিয়ে বলেন, আমি বিশ্বাস করি নতুন নেতৃত্বের মাধ্যমে ফটো সাংবাদিকদের সকল স্বপ্নপূরর্ণ হবে।

এএন/০৩