প্রান্তিক জনপদের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে : আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৮, ২০২৩
০৬:১২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৮, ২০২৩
১১:৪০ অপরাহ্ন



প্রান্তিক জনপদের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে : আনোয়ারুজ্জামান চৌধুরী


সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, ‘পঁচাত্তরের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে খুনিরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। সেজন্য তারা বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যকেই হত্যা করতে চেয়েছিল।’ তিনি বলেন, ‘মহান আল্লাহর দয়া তিনি বঙ্গবন্ধুর দুই কন্যাকে বাঁচিয়ে রেখেছেন। সেজন্য আমরা আজ স্বাধীনতার প্রকৃত স্বাদ নিতে পারছি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মাধ্যমে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জাতির পিতার হত্যার বিচারের মাধ্যমে এই দেশে ন্যায় বিচারকে প্রতিষ্ঠা করেছেন। মানুষ আজ দেশে বিচার পায়।’

আজ সোমবার (২৮ আগস্ট) বিকেলে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মধ্যনগর উপজেলার আওয়ামীলীগের  আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার। এই সরকারের আমলে নগর থেকে গ্রাম ও প্রান্তিক হাওরাঞ্চলেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। তার বাস্তব প্রমাণ সুনামগঞ্জের এই প্রত্যন্ত অঞ্চলেও বিদ্যতের আলো জ্বলছে। এখানে রাস্তাঘাট হচ্ছে।

এসময় তিনি আরও বলেন, বর্তমান সরকার হাওরাঞ্চলের মানুষের উন্নয়নের কথা সব সময় চিন্তা করে। অচিরেই এই অঞ্চলের মানুষ যাতে করে সহজেই জেলা শহরে যাতায়াত করতে পারে তার জন্য প্রদক্ষেপ গ্রহণ করবে। সেই লক্ষ্যে কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, হাওরাঞ্চলের মানুষ সব সময় নৌকাকেই ভোট দেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসবেন, তবেই আপনাদের সকল স্বপ্ন পূরণ হবে। কারণ একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সাধারণ মানুষের মনের ভাষা বুঝতে পারেন।

মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার এর সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক পরিতোষ সরকার এর পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় অপরাধ করে কোন অপরাধী বাঁচতে পারেনা বঙ্গবন্ধুর হত্যার বিচারের মাধ্যমে তার প্রমাণ করেছেন বঙ্গবন্ধু কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে আছেন বলেই আমরা আজ স্বাধীনতার স্বাদ নিতে পারছি। আগামী নির্বাচনেও সুনামগঞ্জের প্রতিটি আসনে নৌকা প্রতিককে বিজয়ী করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার ও সুনামগঞ্জ জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ অপু।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার বলেন, আওয়ামীগ সরকার হাওরাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে। এই পর্যন্ত সুনামগঞ্জে যতো উন্নয়ন হয়েছে তা শুধু আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই হয়েছে। তাই তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসার আহবান জানান।

শোকসভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ,  প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ধর্মপাশা সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জুবায়ের পাশা হিমু, মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চামারধানী ইউপি চেয়ারম্যান আলমগীর খছরু, বেহেলী ইউপি চেয়ারম্যান সুব্রত সামন্ত সরকার, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান সেলিম আহমেদ। 

শোকসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান তারা, মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রিপন সরকার, ধর্মপাশা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজব আলী সেলী, সাধারণ সম্পাদক  শাহ আলী আকবর, মধ্যনগর উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহ সভাপতি হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদুল ইসলাম সোহাগ, ধর্মপাশা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি এম আর খান, যুগ্ম আহ্বায়ক শাহ আলি আকবর, সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান উজ্জ্বল, সাবেক যুগ্ম আহ্বায়ক এডভোকেট এম এইচ এম ওয়াসীম, তাহিরপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বিপক, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন খান, মধ্যনগর উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাঈম রেজা, ছাত্রনেতা কাকন, জনি প্রমুখ। 


এএফ/১৫