সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে, দাবি মন্ত্রীর

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ৩০, ২০২৩
০৬:০৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ৩০, ২০২৩
০৬:০৬ অপরাহ্ন



সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে, দাবি মন্ত্রীর

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, কিছু দিনে আগে দ্রব্য মূল্যের যে ঊর্ধ্বগতি ছিল তা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। সবজি, পেঁয়াজ, চাল ও তেলসহ ইত্যাদি পণ্যের দাম আগের তুলনায় অনেকটা কম। দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে সব সময় কাজ করছে সরকার। যখনই কোনো পণ্যের দাম বাড়ে সরকার সর্বোচ্চ তৎপরতা দেখায়। পেঁয়াজের দাম বাড়লে সরকার বাইরে থেকে পেঁয়াজ আমদানি করে। সুতরাং পেঁয়াজের দাম আর বাড়ার কোনো সুযোগ নেই। গত কয়েক মাস থেকে বর্তমানে দেশের বাজারগুলো থেকে নিত্যপণ্যের দাম কিছুটা কমেছে।

বুধবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলার মহাসিং নদীতে ১ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে ৪ শত ২৫ কেজি রুই জাতীয় মাছের পোণা অবমুক্তকরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে। প্রার্থীরা টাকা খরচ করে, বেচা-কেনাও বাড়ে। তবে জাতীয় নির্বাচনে আন্দোলনের নামে দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা,  সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয় এতে দেশের মানুষের ক্ষতি হবে। দেশে অর্থনৈতিক প্রভাব পড়বে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা, মোহাম্মদ শামসুল করিম, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ্ জামান, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু ও সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন প্রমুখ।

আরসি-০২