সুনামগঞ্জে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৯, ২০২৩
১০:২৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৯, ২০২৩
১০:৪১ অপরাহ্ন



সুনামগঞ্জে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন


সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটকে সভাপতি ও নোমান বখত পলিনকে সাধারণ সম্পাদক রেখে (৯ সেপ্টেম্বর) শনিবার এই কমিটির অনুমোদন প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি।

 দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমুদোন দেয়া হয়। নবীন প্রবীণের সমন্বয়ে পূর্ণাঙ্গ কমিটিতে ৩৯ জন নেতাকে সম্পাদকীয় পদ ও ৩৬ জনকে সদস্য পদে মনোনীত করা হয়েছে। 

এছাড়াও আওয়ামী লীগের ১১ জন প্রবীন  নেতাকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। স্মার্ট বাংলাদেশ বির্নিমানের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত এবং ঐক্যবদ্ধ করতে নতুন এই কমিটিকে দলের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে দলের হাইকমান্ড নিদের্শনা প্রদান করা হয়েছে। কমিটি ঘোষণার পর পরই দলের নেতাকর্মীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

 পূর্ণাঙ্গ কমিটিতে সহ সভাপতি পদে ১১ জনের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ-৫ আসনে  সংসদ সদস্য মহিবুর রহামন মানিক, অ্যাডভোকেট পীর মুতিউর রহমান, ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, রেজাউল করিম শামীম, অ্যাড. আব্দুল করিম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, ছাতক পৌরসভার মেয়র  আবুল কালাম চৌধুরী, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু বাবুল, অ্যাড. দিলীপ কুমার দাশ, অ্যাযড চান মিয়া, আজহারুল ইসলাম শিপার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে শামীম আহমদ চৌধুরী, হায়দার চৌধুরী লিটন, অ্যাড. নজরুল ইসলাম সেপু, আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে মাহমুদুল হাসান টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক পদে সম্পাদক সবুজ কান্তি দাশ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক  পদে শীতেষ তালুকদার মঞ্জু, দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট বিমান কান্তি রায়, ধর্ম বিষয়ক সম্পাদক পদে মফিজুল হক মফিজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুল হাসান শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক পদে নাসরিন সুলতানা দীপা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, যুব ও ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন রায় সপু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক পদে সম্পাদক অ্যাড. আমিনুর রশীদ রনক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে  সৈয়দ মাসুম আহমদ, শ্রম সম্পাদক পদে ফজলুল হক, সংস্কৃতি সম্পাদক পদে আফতাব মিয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আবুল কালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পদে শংকর চন্দ্র দাস, জিতেন্দ্র তালুকদার পিন্টু, আসাদুজ্জামান সেন্টু,  উপ-দপ্তর সম্পাদক পদে  নিজাম উদ্দিন এমকম, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক  পদে শুভ বণিক, কোষাধ্যক্ষ পদে মুুজিবুর রহমান তালুকাদকে মনোনীত করা হয়েছে।

সদস্য পদে যাদের রাখা হয়েছে তারা হলেন, সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য পরিকল্পামন্ত্রী আব্দুল মন্নান এমপি, ড. জয়াসেন গুপ্ত এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, শামীমা আক্তার খানম এমপি, অ্যাডভোকেট নান্টু রায়, সৈয়দ আবুল কাশেম, হাজী আবুল কালাম, অ্যাডভোকেট খায়রুল কবির নোমেন, জুনেদ আহমদ, খায়রুল হুদা চপল, অ্যাডভোকেট রনজিত সরকার, সৈয়দ ফারুক আহমদ, মো. সেলিম আহমদ, আজমল হোসেন সজল, আল আমীন চৌধুরী , এমদাদ রেজা চৌধুরী, সৈকতুল ইসলাম সৈকত, অনুপম রায়, ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন, অমল কান্তি কর, আজাদ হোসেন, সজিব রঞ্জন দাস, অ্যাডভোকেট আব্দুল ওদুদ, এটিএম শাহীন রেজা, অজয় কান্তি তালুকদার দোলন, মাহতাবুল হাসান সমুজ, নায়েব আলী, মো. সাহারুল আলম, মাসুক আহমদ সরদার, কামরুল হুদা সচি, লিটন সরকার, সাজ্জাদ হোসেন নাহিদ, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া, আতিকুল ইসলাম আতিক, প্রদ্যোত কুমার তালুকাদার, শাহরিয়া বিপ্লবকে রাখা হয়েছে।

এছাড়াও উপদেষ্টা হিসেবে প্রবীন আওয়ামীলীগার সিদ্দিক আহমেদ, অ্যাডভোকেট আফতার উদ্দিন, অ্যাডভোকেট রইস উদ্দিন, অ্যাডভোকেট  আলী আমজদ, অ্যাডভোকেট অবনী মোহন দাস, আব্দুস ছোবহান আখঞ্জী, ইদ্রিস আলী বীর প্রতীক, কামরুজ্জামান দারা, জসীম উদ্দিন দিলীপ, করুন সিন্ধু তালুকদার, আফতাব উদ্দিন।


এসই/০৩