মোবাইল ডাটা প্যাকেজ ব্যবহারে বিটিআরসির নতুন নির্দেশনা

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ১৯, ২০২৩
১১:৫১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২৩
১১:৫১ অপরাহ্ন



মোবাইল ডাটা প্যাকেজ ব্যবহারে বিটিআরসির নতুন নির্দেশনা


মোবাইল ফোনে ব্যবহৃত ডাটা ব্যবহারে নতুন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। নতুন এই নির্দেশিকা আগামী ১৫ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর হবে।

বিটিআরসির নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৩ ও ১৫ দিন মেয়াদের ডাটা প্যাকেজ বাতিল করা হয়েছে। তবে ব্যবহারকারীরা এখন ৩ দিনের ডাটা প্যাকেজ ৭ দিন ব্যবহার করতে পারবেন।

বিটিআরসি জানিয়েছে, আগামী ১৫ অক্টোবর থেকে ৩ দিনের ডাটা প্যাকেজটিই ৭দিন মেয়াদে গ্রাহককে দিতে হবে মোবাইল অপারেটরদের। এছাড়া ৩০ দিন ও আনলিমিটেড প্যাকেজও রাখা হয়েছে। সে হিসেবে আগে গ্রাহকরা ৩দিন যে পরিমাণ ডাটা পেতেন সেই পরিমাণ ডাটা এখন ৭ দিন ব্যবহার করতে পারবেন।

বিটিআরসি আরো জানায়, গ্রাহকের সার্বিক স্বার্থ নিশ্চিত করার জন্য এবং কম মূল্যে বেশি ডাটা অফারের ফাঁদ থেকে রক্ষা করতে আগামী ১৫ অক্টোবর থেকে গ্রাহকদের যত দিন মেয়াদের জন্য অপারেটর হতে যে পরিমাণ ডাটা অফার করে, একই পরিমাণ ডাটা ৩ দিন মেয়াদের স্থলে ন্যূনতম ৭ দিনের মেয়াদ প্রদান করা হবে। যাতে করে গ্রাহকেরা স্বাচ্ছন্দ্যে অধিক সময়সীমার মধ্যে প্রাপ্ত ডাটা খরচ করতে পারেন। এর ফলে গ্রাহকদের অব্যবহৃত ডাটা হারানোর সম্ভাবনা কমে আসবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, গ্রাহকের স্বাচ্ছন্দ বিবেচনায় নতুন ডাটা প্যাকেজ ও মেয়াদসহ বিভিন্ন নির্দেশনা নির্ধারণ করা হয়েছে। মোবাইল অপারেটরগুলো ব্যবসায়িক স্বার্থে ডাটার মেয়াদ সীমিত রাখতে চায়।


এসই/০৯