সুনামগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১৩

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৯, ২০২৩
০১:৫৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২৩
০৮:৩০ অপরাহ্ন



সুনামগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১৩


সুনামগঞ্জে হরতালের সমর্থনে বিএনপি নেতাকর্মীদের মিছিল থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মিছিলে বাধা দেওয়ায় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপি নেতাকর্মীরা। পরে পুলিশও রবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

আজ রবিবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। আধা ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে শহরের পুরাতন বাসস্ট্যান্ড আরপিননগর মোড় ও জামতলা মোড় রণক্ষেত্রে পরিণত হয়।

জানা গেছে, বেলা ১১টার দিকে শহরের আরপিনগর ও জামতলা এলাকা থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা হরতাল পালনে মিছিলে নামেন। এতে পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা দূরে সরে গিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পুলিশের ওপর আবারও ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় পুলিশ ছিটাগুলি বর্ষণ করে। পরে পুলিশ সদস্যরা একত্র হয়ে মিছিলকারীদের ধাওয়া দিলে তারা সরে যায়। এ সময় সড়কে আধা ঘণ্টা যানচলাচল বন্ধ ছিল। ব্যবসায়ীরা আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন। দুই সড়কের পাশে আটকা পড়ে অনেক গাড়ি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল দাবি করেন, পুলিশের হামলায় বিএনপির ৭/৮ নেতাকর্মী আহত হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস জানান, মিছিলকারীদের ইটপাটকেল নিক্ষেপে পাঁচ পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন। আহতদের তাৎক্ষণিক নাম-পরিচয় জানা যায়নি।



এএফ/০৮