ভোটে মাঠে আছেন জয়া সেনও

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৯, ২০২৩
০৩:৪৭ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৯, ২০২৩
০৪:৩৫ অপরাহ্ন



ভোটে মাঠে আছেন জয়া সেনও
সুনামগঞ্জ-২ আসন


দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য জয়া সেনগুপ্তা। এতে করে ভোটের মাঠে দুই চৌধুরী আর জয়া সেনের জোর টক্করের আভাস পাওয়ার কথা জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী।

মঙ্গলবার দুপুরে জয়া সেনের অনুসারী নেতাকর্মীরা দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার পর থেকেই এ আলোচনা চলছে জোরেশোরে।

এদিকে এর আগেই সুনামগঞ্জ-২ আসনে এবার দুই চৌধুরীর জমজমাট ভোটের লড়াই হবে বলে মনে করছিলেন স্থানীয়রা। তাদের একজন শাল্লা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মান্নান চৌধুরীর ছেলে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী)। অন্যজন এ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম জিলানী চৌধুরীর ছেলে মাহমুদ হাসান চৌধুরী রানা।

২০১৭ সালের উপনির্বাচন এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্তা। এবার তার পরিবর্তে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে আল-আমিন চৌধুরীকে।

আল-আমিন চৌধুরী বলেন, ‘বাবা তৃণমূলের নিবেদিত একজন নেতা হিসেবে ভাটি অঞ্চলে আওয়ামী লীগকে প্রতিষ্ঠিত করে গেছেন। তার পথ অনুসরণ করে কাজ করতে চাই। আগামী নির্বাচনে এ আসনটি দলীয় হাইকমান্ডকে উপহার দিতে চাই।’

এদিকে আল-আমিনের বিরুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)-এর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মাহমুদ হাসান চৌধুরী রানা। এর আগে তিনি ১৯৯১ সালে এ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন।

নির্বাচনের ব্যাপারে বিএনএমের মাহমুদ হাসান চৌধুরী বলেন, ‘নির্বাচন নিরপেক্ষ হলে দিরাই-শাল্লার মানুষ আমাকে মূল্যায়ন করার সুযোগ পাবে।’

জয়া সেনের নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন জানান, মঙ্গলবার সকালে সংসদ সদস্য জয়া সেনগুপ্তা তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য বলেন। এর পরই তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। আজ বুধবার তিনি এলাকায় আসবেন।

দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় জানান, এমপি জয়া সেন বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেবেন।

এ ব্যাপারে জয়া সেনগুপ্তার বক্তব্য জানা যায়নি। এর আগে ২৬ নভেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার পর জয়া সেনগুপ্তা নির্বাচন না করার কথা জানিয়েছিলেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, শুরু থেকেই আল-আমিন ও মাহমুদ হাসান চৌধুরীর মধ্যে ভোটের জমজমাট লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছিল। জয়া সেনগুপ্তা মাঠে নামায় এ আসনে ত্রিমুখী টক্কর সুনিশ্চিত। জমজমাট হবে সুনামগঞ্জ-২-এর ভোটযুদ্ধ।


এএফ/০৩