নানা আয়োজনে সিলেট জেলা আওয়ামী লীগের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৭, ২০২৪
০৫:৩৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৮, ২০২৪
০৫:০০ পূর্বাহ্ন



নানা আয়োজনে সিলেট জেলা আওয়ামী লীগের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন


প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, ‘শেখ মুজিব একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামী চেতনার নাম।’ তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিভাজ্য সম্পর্কের নাম, যার কোন পরিসমাপ্তি নেই। বাংলাদেশের মুক্তি সংগ্রামের প্রতিটি অধ্যায়ে বঙ্গবন্ধুর নাম চির ভাস্বর হয়ে আছে।’

আজ রবিবার (১৭ মার্চ) স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনিএসব কথা বলেন।

সিলেট জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাড়ম্বরে জাতির পিতার জন্মদিন পালন করে। জন্মদিন পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল শনিবার দিবাগত রাত ১২টা এক মিনিটে জেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা এবং বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) এর মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল।

মিলাদ ও দোয়া মাহফিলে সংক্ষিপ্ত আলোচনায় জেলা আওয়ামী লীগের সভাপতি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, ‘শেখ মুজিব একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামী চেতনার নাম। শেখ মুজিব স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা হিসেবে আজ ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিভাজ্য সম্পর্কের নাম, যার কোন পরিসমাপ্তি নেই। বাংলাদেশের মুক্তি সংগ্রামের প্রতিটি অধ্যায়ে বঙ্গবন্ধুর নাম চির ভাস্বর হয়ে আছে।’

সংক্ষিপ্ত আলোচনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেন, ‘বাংলার মাটিতে যতদিন লাল সবুজের পতাকা পতপত করে উড়তে থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম বাংলার মাটিতে থাকবে।’ তিনি জননেত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে আয়োজিত জেলা আওয়ামী লীগের কর্মসূচি সমূহে উপস্থিত সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট খোকন কুমার দত্ত, জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবদাল মিয়া, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, এম কে শাফি চৌধুরী এলিম, মো. জাকির হোসেন, অ্যাডভোকেট আফসর আহমদ, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।



এএফ/০৮