বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আ ট ক আরও ৪৯

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৮, ২০২৪
০৮:৫৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২৪
০৫:৫১ পূর্বাহ্ন



বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে আ ট ক আরও ৪৯


বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে নারীসহ আরও ৪৯ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী ১৮ জন। এর আগে ছয়জনকে আটক করা হয়েছে। এ নিয়ে মোট আটক দাঁড়াল ৫৫।

আজ সোমবার (৮ এপ্রিল) কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রুমার পাহাড়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে আরও ৪৯ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী ১৮ জন। এছাড়া অভিযানে গ্রেপ্তারদের কাছ থেকে ৭টি দেশি বন্দুক, ২০ রাউন্ড গুলি, কেএনএফের পোশাক, সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহৃত ল্যাপটপ, দুই জোড়া বুট, ১টি ছুরি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।’

এর আগে রবিবার দিবাগত রাতে যৌথ বাহিনীর অভিযানে রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ছয় সদস্যকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে সাতটি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে।

রবিবার বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের আটকের কথা নিশ্চিত করেছেন সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র জব্দের কথাও জানান তিনি।

সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদের বক্তব্যের পরপরই র‌্যাব জানায়, বান্দরবানে এক বিশেষ অভিযানে কেএনএফ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে আটক করে র‌্যাব। বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে তাকে আটক করা হয়।


প্রতিদিনের বাংলাদেশ/এএফ-০৪