বান্দরবানের ব্যাংকে হামলা : ছাত্রলীগের রুমা শাখার সভাপতিসহ গ্রেপ্তার ৭

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৩, ২০২৪
০৯:০২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২৪
০১:২২ পূর্বাহ্ন



বান্দরবানের ব্যাংকে হামলা : ছাত্রলীগের রুমা শাখার সভাপতিসহ গ্রেপ্তার ৭

বান্দরবানের ব্যাংকে হামলা : ছাত্রলীগের রুমা শাখার সভাপতিসহ গ্রেপ্তার ৭


বান্দরবানের রুমায় ব্যাংকে সন্ত্রাসী হামলা, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ মামলায় আরো সাতজনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। এদের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ রুমা শাখার সভাপতি ভান নুন নোয়াম বম (৩৩) রয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার (২২ এপ্রিল) রুমা উপজেলার মুনলাই পাড়ায় দিনভর অভিযান চালিয়ে তাদের আটক করেছে যৌথ বাহিনীর সদস্যরা।

গ্রেপ্তারের পর সন্ধ্যায় তাদের রুমা থানায় সোপর্দ করা হয়। 

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে তাদের বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এর মধ্যে আসামি লাল নুন নোয়াম (৬৮), চমলিয়ান বম (৫৬), লাল দাভিদ বম (৪২), লাল মিন বম (৫০), লাল পেক লিয়ান (৩২) ও ভান বিয়াক বমকে (২৩) কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক এ এস এম এমরান। 

গত ২ এপ্রিল রাতে রুমা উপজেলা সদরে অবস্থিত সোনালী ব্যাংক শাখায় সন্ত্রাসী হামলা চালিয়ে পুলিশের ১০টি অস্ত্র এবং আনসারের চারটি শটগান লুট করে নেয় দুর্বৃত্তরা।

যাওয়ার সময় তারা ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। এরপর গত ৪ এপ্রিল বিশেষ অভিযান চালিয়ে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়। এই সন্ত্রাসী হামলার জন্য স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টকে (কেএনএফ) দায়ী করা হয়।

এরপর গত ৩ এপ্রিল দুপুরে সন্ত্রাসীরা থানচি সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলা চালিয়ে ক্যাশ কাউন্টার লুট করে।

এসব ঘটনার পর যৌথ বাহিনীর সদস্যরা বিশেষ অভিযান শুরু করেন। ৮ এপ্রিল সেনা সদস্যরা এতে যোগ দেন। বর্তমানে সেনাবাহিনীর নেতৃত্বে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় বিশেষ চিরুনি অভিযান চলছে।

জিসি / ১২