পাঁচ শর্তের প্রথমটি উতরে গেল পাকিস্তান

সিলেট মিরর ডেস্ক


জুন ১২, ২০২৪
০২:৫০ অপরাহ্ন


আপডেট : জুন ১২, ২০২৪
০২:৫০ অপরাহ্ন



পাঁচ শর্তের প্রথমটি উতরে গেল পাকিস্তান

পাঁচ শর্তের প্রথমটি উতরে গেল পাকিস্তান


প্রথম দুই ম্যাচ হেরে পাকিস্তানের শেষ আট স্বপ্ন ভীষণ জটিল ও কঠিন সমীকরণের মধ্যে পড়ে গেছে। পাঁচটি শর্ত যদি পাকিস্তানের পক্ষে যায়, তবেই কেবল সুপার এইট খেলার সুযোগ পাবেন বাবর আজমরা। এমন পরিস্থিতিতে কানাডার বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়ে প্রথম শর্ত পূরণ করেছে পাকিস্তান।

তৃতীয় ম্যাচে এসে অবশেষে পেয়েছে জয়ের দেখা। কানাডার বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে তারা।

মঙ্গলবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টস জিতে কানাডাকে শুরুতে ব্যাট করতে পাঠান বাবর আজম। প্রথম ইনিংসে সাত উইকেটে ১০৬ রান করে সাদ বিন জাফরের দল। জবাবে ব্যাট করতে নেমে ১৬ বল হাতে রেখেই দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় পাকিস্তান।

দলের হয়ে মোহাম্মদ রিজওয়ান অপরাজিত সর্বোচ্চ ৫৩ রান করেন। আর বাবর আজম করেন ৩৩ রান।

কানাডার হয়ে দুটি উইকেট নেন ডিলন হেইলিগার। বাকি উইকেটটি নেন জেরেমি গর্ডন।

৫৩ রানের অনবদ্য ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার ওঠে রিজওয়ানের হাতে।

লক্ষ্য তাড়ায় নেমে পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ২০ রানের মাথায় সিয়াম আইয়ুব ফিরে গেলে বাবরকে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন রিজওয়ান। দলীয় ৮৩ রানের মাথায় বাবর আউট হন। একটি করে ছক্কা ও চারে ৩৩ বলে ৩৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ফখর জামান ক্রিজে এলেও তার ভূমিকা ছিল নগণ্য। জয়ের বন্দর থেকে তিন রান পেছনে থাকাকালে আউট হন ফখর। পুরো সময়টা একাই সামলান রিজওয়ান।

শেষ পর্যন্ত ১৭.৩ ওভারে লক্ষ্য ছুঁতে সমর্থ হয় পাকিস্তান।

বুধবার রাত সাড়ে আটটায় স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ভারত। পরবর্তী ধাপের এই ম্যাচে মনেপ্রাণে ভারতের সমর্থন করবে পাকিস্তনের ভক্তরা। এই মিশন সফল হলে পরের আরও তিনটি ধাপ অতিক্রম করতে হবে তাদের, যেখানে তাদের নিয়ন্ত্রণে রয়েছে কেবল আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচটি। আগামী ১৬ জুন ওই ম্যাচ খেলতে নামবে পাকিস্তান।

জিসি / ০৩