বালুখেকো রানুকে গ্রেপ্তারের দাবি ছাত্রজনতার

তাহিরপুর প্রতিনিধি


আগস্ট ২৪, ২০২৪
০৭:০৭ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৪, ২০২৪
০৭:০৭ অপরাহ্ন



বালুখেকো রানুকে গ্রেপ্তারের দাবি ছাত্রজনতার


সুনামগঞ্জের তাহিরপুরে বালুখেকো চক্রের মূলহোতা ইউপি সদস্য মোশাহিদ আলম ওরফে রানুকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ছাত্রজনতা। এসময় ছাত্রনেতারা অভিযোগ করেন, যাদুকাটা নদীর পাড় কেটে নির্বিচারে অবৈধভাবে বালু উত্তোলন কাজে বালুখেকোদের মদদ জোগাচ্ছেন তাহিরপুর পুলিশ প্রশাসন।

আজ শনিবার (২৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রজনতার ব্যনারে উপজেলা সদরে মানববন্ধন করা হয়েছে।

এতে অবিলম্বে যাদুকাটা নদীতে পাড় কাটা বন্ধ ও মূলহোতা রানুসহ জড়িত অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দিয়েছেন আন্দোলনরত ছাত্রনেতারা।

মানববন্ধনে ছাত্রনেতারা বলেন, আমরা জেনেছি যাদুকাটা নদীতে পাড় কেটে বালু উত্তোলনের মূলহোতা ঘাগটিয়া গ্রামের বাসিন্দা ইউপি সদস্য মোশাহিদ আলম ওরফে রানু। বালুখেকো রানু বিগত সময়ে আওয়ামীলীগের ছত্রছায়ায় থেকে যাদুকাটা নদীতে অপকর্ম করে বেড়াত। সরকার পরিবর্তনের ফলে সে এখন পুলিশ প্রশাসনের সহযোগিতায় অপকর্ম করে বেড়াচ্ছে। বক্তারা আরও বলেন, বালুখেকোদের মদদ জোগানোর কাজে শুধু থানা পুলিশ নই, উপজেলা নির্বাহী কর্মকর্তাও এর দায় এড়াতে পারে না।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইন উদ্দিন বলেন, কিছুদিন হলো আমি এখানে যোগদান করেছি। আমার বিরুদ্ধে এমন অভিযোগ অবান্তর। রানুর বিরুদ্ধে গতকাল রাতে থানায় মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।


এএইচএম-০১/এএফ-০৯