মৃত্যুবার্ষিকীতে সাইফুর রহমানের কবর জিয়ারত ও স্মরণ

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ০৫, ২০২৪
০৬:১৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৬, ২০২৪
০৪:১৩ অপরাহ্ন



মৃত্যুবার্ষিকীতে সাইফুর রহমানের কবর জিয়ারত ও স্মরণ


কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে স্মরণ করা হলো উপমহাদেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানকে। সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরীসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সাইফুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকীতে তার গ্রামের বাড়ি মৌলভীবাজারে এ কর্মসূচি পালিত হয়। 

কর্মসূচিতে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কাহের শামীম, জেলা বিএনপির উপদেষ্টা শুক্কুর আহমদ, সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমদ সিদ্দিকী, মঈনউদ্দীন সোহেল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘এম সাইফুর রহমান বাংলাদেশের অর্থনীতির ভীত গড়ে দিয়েছিলেন। তিনি ১২ সংসদে বাজেট পেশ করেছেন। এদেশে ভ্যাট চালুসহ নানা যুগান্তকারী পদক্ষেপ তাঁর হাত ধরেই হয়েছে।’ সাইফুর রহমানের প্রজ্ঞা ও দুরদর্শীতার প্রশংসা করে তারা বলেন, ‘তিনি শুধু দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করেছিলেন সিলেটসহ সারাদেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছেন।’

সিলেটের উন্নয়নে আপোষহীন যোদ্ধার সাইফুর রহমান উল্লেখ করে বক্তারা বলেন, ‘সাইফুর রহমান সিলেটের উন্নয়নে আপোষহীন ছিলেন। তার আমলেই সিলেটে সবচেয়ে বেশি উন্নয়ন সাধিত হয়েছে। 


এএফ/০৭