নিজেদের ক্যাম্পাস থেকে ভিসি চায় শাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

শাবিপ্রবি প্রতিনিধি


সেপ্টেম্বর ১৬, ২০২৪
০২:০৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২৪
০২:০৯ অপরাহ্ন



নিজেদের ক্যাম্পাস থেকে ভিসি চায় শাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম


ক্যাম্পাসের অভ্যন্তর থেকে শিক্ষার্থীবান্ধব উপাচার্য চায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। 

আজ সোমবার (১৬সেপ্টেম্বর) সকালে ফোরামের যুগ্ন সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও সহসভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক গ্রেড-১ অধ্যাপক পদে থাকার পরও সূচনালগ্ন থেকে অদ্যাবধি শাবিপ্রবিতে পূর্ণ কর্মকাল দায়িত্ব পালন করা কাউকে ভিসি পদে নিয়োগ প্রদান করা হয়নি। পূর্বে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে ভিসি পদে নিয়োগ প্রদান করার মাধ্যমে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দক্ষতা ও সম্মানের প্রতি এক ধরনের বৈষম্যমূলক আচরণ করা হয়েছে। শাবি ছাড়া অন্যকোন বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক ভিসি হওয়া এবং তাঁদের পক্ষে বিশ্ববিদ্যালয়কে যথাযথভাবে আপন করে নিতে না পারার কারণে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম বিভিন্ন সময় মারাত্মকভাবে বিঘ্নিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকারের সংশ্লিষ্ট মহলকে শাবিপ্রবির সার্বিক পরিস্থিতি বিবেচনা পূর্বক আতিসত্ত্বর ভিসি সহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে নিয়োগ প্রদান করার জন্য আমরা জোরালো দাবি জানাচ্ছি। 

এক্ষেত্রে শাবি ছাড়া অন্য কোন বিশ্ববিদ্যালয় থেকে কাউকে পদায়ন কোনভাবে কাম্য ও গ্রহণযোগ্য হবে না বলে জানান তারা ।


এএফ/০০৭