ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটনের দোকান থেকে চাঁদাবাজি বন্ধের দাবি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ১৭, ২০২৪
১০:১৬ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২৪
১০:১৬ অপরাহ্ন



ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটনের দোকান থেকে চাঁদাবাজি বন্ধের দাবি


সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রের দোকানপাট থেকে চাঁদাবাজি বন্ধের দাবীতে উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন পর্যটন ব্যবসায়ীরা।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগে ভোলাগঞ্জ পর্যটনের সরকারি খাস ভূমিতে নির্মিত দোকানপাট থেকে মাসিক চাঁদা আদায় বন্ধ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

লিখিত অভিযোগে ব্যবসায়ীরা উল্লেখ্য করেন দীর্ঘদিন থেকে একটি প্রভাবশালী মহলের লোকজন আওয়ামীলীগের নামভাঙ্গিয়ে পর্যটন ঘাটের সরকারি ভুূমিতে নির্মিত দোকানপাট থেকে চাঁদা আদায় করে আসছিল। চাঁদা না দেওয়ায় গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় সাদাপাথর পর্যটন ব্যবসায়ী সমিতির দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম খোকনের উপর দোকানের মাসোয়ারা চাঁদার জন্য হামলা চালায় ভোলাগঞ্জ গ্রামের ছবর আলী ছেলে আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলটি ভাঙ্গচুর করা হয়। আমরা ব্যবসায়ীরা হামলাকারীর উপযুক্ত শাস্তি ও চাঁদা আদায় বন্ধ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।  সাদাপাখর পর্যটন এলাকার সরকারি খাস জমি (যা ডিসি খতিয়ানের অন্তর্ভুক্ত) থেকে আমাদের ব্যবসায়ীদেরকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছে। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যূত্থান পরবর্তী সময়ে আমরা সরকারি খাস জমিতে আর চাঁদা দেবো না বলে প্রতিবাদ করলে উক্ত সে তার সঙ্গীয় দলবল নিয়ে আমাদের ব্যবসায়ীদের উপর হামলা করে। এর আগেও অভিযুক্তকে চাঁদা দিতে অস্বীকার করলে সে তার দলবল নিয়ে আমাদের পর্যটন এলাকার দোকানপাট ভাংচুর করে এবং ব্যবসায়ীকে মারধর করতে উদ্ধত হয়। দীর্ঘদিন থেকে তার এই চাঁদাবাজীতে সাদাপাথর পর্যটন এলাকার ব্যবসায়ীরা অতিষ্ঠ। এমন পরিস্থিতিতে সেখানে ব্যবসা করার পরিবেশ হারিয়ে ফেলতেছি। পর্যটন এলাকায় ব্যবসার পরিবেশ ফিরিয়ে আনার জন্য আপনার হস্তক্ষেপ অতীব জরুরি বলে দ্রুত সময়ের মধ্যে আইনী ব্যবস্থা নিতে অনুরোধ করেন।

পর্যটন ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গত ১৫ সেপ্টেম্বর কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা নথিভুক্ত হয়েছে। 

কোম্পানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ বদিউজ্জামান সিলেট মিরর কে বলেন, পর্যটন কেন্দ্রের এক ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় মামলা রেকর্ড করা হয়েছে। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং কোম্পানীগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাউকে চাঁদাবাজী বা অপরাধমূলক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না।


কেএ-০১/ এএফ-০৮