অবশেষে অভিভাবকশূন্যতা কাটলো শাবিপ্রবির

নাদির আহমেদ,শাবিপ্রবি


সেপ্টেম্বর ১৮, ২০২৪
০৪:১৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২৪
০১:৪৩ অপরাহ্ন



অবশেষে অভিভাবকশূন্যতা কাটলো শাবিপ্রবির


প্রায় চার মাস অভিভাবকহীন থাকা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অভিভাবক ফিরে পেয়েছে। নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী। উপ-উপাচার্য হিসাবে নিয়োগ  পেয়েছেন শাবিপ্রবির গণিত বিভাগের অধ্যাপক ড. মো সাজেদুল করিম এবং কোষাধ্যক্ষ হয়েছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন। 

আজ বুধবার (১৭সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে এ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সংক্রান্ত অন্য সংবাদ:

শাবির নতুন ভিসি ড. সরওয়ারউদ্দিন চৌধুরী

    নিয়োগগের শর্তে বলা হয়, ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারার  হিসেবে তাঁরা নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ০৪ (চার) বছর হবে।  তাঁরা তাদের বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তারা বিধি অনুযায়ী তাদের পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য,শেখ হাসিনা সরকার পতনের পর পদত্যাগ করেন  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য,  উপ উপাচার্য, কোষাধ্যক্ষসহ মোট ৮৩জন ।এরপর থেকেই অভিভাবক শুন্য হয়ে পরে বিশ্ববিদ্যালটি।


এনএ-০২/এএফ-০৪